বাংলা নিউজ > ময়দান > ম্যাঞ্চেস্টার সিটিকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়ান্ট কিলার লিয়ঁ
হতাশ ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলাররা। ছবি- টুইটার।
হতাশ ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলাররা। ছবি- টুইটার।

ম্যাঞ্চেস্টার সিটিকে ছিটকে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে জায়ান্ট কিলার লিয়ঁ

  • দেম্বেলের জোড়া গোলেই স্বপ্নভঙ্গ গুয়ার্দিওলাদের।

চলতি চ্যাম্পিয়ন্স লিগে জায়ান্ট কিলার হিসেবে নিজেদের যথাযথ তুলে ধরেছে অলম্পিক লিয়ঁ। প্রি-কোয়ার্টারে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসকে ছিটকে দেওয়ার পর এবার শেষ আটে প্রিমিয়র লিগ জায়ান্ট ম্যাঞ্চেস্টার সিটিকে পরাজিত করল ফরাসি দলটি। 

লিসবনে শেষ আটের ম্যাচে পেপ গুয়ার্দিওলাদের ৩-১ গোলে হারিয়ে দেয় লিয়ঁ এবং এক দশক পরে আবার চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে জায়গা করে নেয়। টুর্নামেন্টের ইতিহাসে এই নিয়ে দ্বিতীয়বার শেষ চারের টিকিট পকেটে পোরে তারা। এর আগে ২০০৯-১০ মরশুমে সেমিফাইনালে উঠেছিল লিয়ঁ।

ম্যাচের ২৪ মিনিটের মাথায় ম্যাক্সওয়েল কর্নেটের গোলে ১-০ এগিয়ে যায় লিয়ঁ। ৬৯ মিনিটে স্টার্লিংয়ের পাস থেকে গোল করে সিটিকে ১-১ সমতায় ফেরান ডি'ব্রুইন। শেষ বেলায় জোড়া গোল করে ম্যাঞ্চেস্টারকে লড়াই থেকে ছিটকে দেন মউসা দেম্বেলে। তিনি ৭৯ ও ৮৭ মিনিটে সিটির জালে বল জড়িয়ে ম্যাচের স্কোর-লাইন ৩-১ করেন।

ম্যান সিটি বিদায় নেওয়ায় টুর্নামেন্টে পড়ে রইল দু'টি জার্মান ও দু'টি ফরাসি দল। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পিএসজি মাঠে নামবে আরবি লিপজিগের বিরুদ্ধে। বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে লিয়ঁর।

১৯৯৫-৯৬ মরশুমের পর থেকে এই প্রথমবার টুর্নামেন্টের সেমিফাইনালে প্রিমিয়র লিগ ও লা লিগার কোনও দল প্রতিদ্বন্দ্বিতা করবে না। ১৯৯১-এর পর থেকে এই প্রথমবার টুর্নামেন্টের শেষ চারে নেই ইউরোপের তিনটি বড় ফুটবল শক্তি ইতালি, ইংল্যান্ড ও স্পেনের কোনও ক্লাব।

বন্ধ করুন