বাংলা নিউজ > ময়দান > মোনাকোতে ডায়মন্ড লিগে অভিষেক শ্রীশঙ্করের, শেষ করলেন ষষ্ঠ স্থানে
 মুরালি শ্রীশঙ্কর।

মোনাকোতে ডায়মন্ড লিগে অভিষেক শ্রীশঙ্করের, শেষ করলেন ষষ্ঠ স্থানে

২৩ বছরের শ্রীশঙ্কর বুধবার তাঁর সেরাটা অবশ্য উজাড় করে দেওয়ারই চেষ্টা করেছিলেন। কিন্তু প্রথম তিনে শেষ করতে পারেননি। এই মরশুমে তাঁর সেরা এবং কেরিয়ারের ব্যক্তিগত সেরা পারফরম্যান্স ৮.৩৬ মিটার জাম্প। যদিও এ দিন তিনি এই লক্ষ্যমাত্রার ধারেকাছেই পৌঁছতে পারেননি।

শুভব্রত মুখার্জি

সদ্য শেষ হওয়া বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে দেশকে সম্মানিত করেছেন লং জাম্পার মুরালি শ্রীশঙ্কর। গেমসের মঞ্চ থেকে দেশকে এনে দিয়েছেন ঐতিহাসিক পদক। কমনওয়েলথ গেমসে রুপো জয়ের পরেই তার পরবর্তী টুর্নামেন্ট ছিল ডায়মন্ড লিগ। নিজের কেরিয়ারের প্রথম ডায়মন্ড লিগ খেলতে তিনি নেমেছিলেন ফ্রান্সের মোনাকোতে। সেখানে দেশের হয়ে পদক জেতা হয়নি তাঁর। বরং তিনি কিছুটা নিরাশই করেছেন। অভিষেক ডায়মন্ড লিগে ষষ্ঠ স্থানে শেষ করেছেন শ্রীশঙ্কর।

আরও পড়ুন: যুগ্ম ভাবে সেরা লাফ দিয়েও সোনা হাতছাড়া, নিয়মের জালে দ্বিতীয় শ্রীশঙ্কর

মুরালি শ্রীশঙ্কর নিজের ভালো ফর্ম ধরে রাখতে চেষ্টা করেছিলেন ডায়মন্ড লিগে। কিন্তু কোনও কাজেই আসেনি তাঁর লড়াই। ২৩ বছরের শ্রীশঙ্কর বুধবার তাঁর সেরাটা অবশ্য উজাড় করে দেওয়ারই চেষ্টা করেছিলেন। কিন্তু প্রথম তিনে শেষ করতে পারেননি। এই মরশুমে তাঁর সেরা এবং কেরিয়ারের ব্যক্তিগত সেরা পারফরম্যান্স ৮.৩৬ মিটার জাম্প। যদিও এ দিন তিনি এই লক্ষ্যমাত্রার ধারেকাছেই পৌঁছতে পারেননি।

আরও পড়ুন: ১০ হাজার মিটার রেস ওয়াকে রুপো, ইতিহাস লিখে ফেললেন প্রিয়াঙ্কা গোস্বামী

এ দিন একটা সময় তিনি অষ্টম স্থানে ছিলেন। নিজের পঞ্চম জাম্পে তিনি অষ্টম থেকে ষষ্ঠ স্থানে উঠে আসেন। নিজের পঞ্চম জাম্পে তিনি ৭.৮৩ মিটার লাফান। উল্লেখ্য আমেরিকার ইউজিনে তিনি বিশ্ব চ্যাম্পিয়নশিপে সপ্তম স্থানে শেষ করেছিলেন। এ দিন কিউবার মেকেল মাসো ৮.৩৫ মিটার লাফিয়ে সোনা জেতেন। অলিম্পিক্স চ্যাম্পিয়ন গ্রিসের মিলটিয়াডিস টেন্টোগলু ৮.৩১ মিটার লাফিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেন। আমেরিকার মার্কিয়াস ডেন্ডি এক দূরত্ব লাফিয়ে তৃতীয় স্থানে শেষ করেন। কারণ এই দূরত্ব লাফাতে তাঁকে বেশিবার লাফাতে হয়েছিল।