বাংলা নিউজ > ময়দান > Madrid Open: ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়ে শিরোপা দখল করলেন ১৯ বছরের অ্যালকারাজ

Madrid Open: ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়ে শিরোপা দখল করলেন ১৯ বছরের অ্যালকারাজ

ডিফেন্ডিং চ্যাম্পিয়নকে হারিয়ে শিরোপা জিতলেন কার্লোস অ্যালকারাজ (ছবি-রয়টার্স) (REUTERS)

মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছেন স্পেনের ১৯ বছরের কার্লোস অ্যালকারাজ। সপ্তম বাছাই অ্যালকারাজ সহজেই তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভকে ৬-৩, ৬-১ সেটে পরাজিত করেন। জেরেভ গতবারের বিজয়ী ছিলেন এবং শিরোপা জয়ের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলেন। 

মাদ্রিদ ওপেনের শিরোপা জিতেছেন স্পেনের ১৯ বছরের কার্লোস অ্যালকারাজ। সপ্তম বাছাই অ্যালকারাজ সহজেই তৃতীয় বাছাই আলেকজান্ডার জেরেভকে ৬-৩, ৬-১ সেটে পরাজিত করেন। জেরেভ গতবারের বিজয়ী ছিলেন এবং শিরোপা জয়ের শক্তিশালী প্রতিদ্বন্দ্বী ছিলেন। কিন্তু কার্লোস অ্যালকারাজের দুর্দান্ত ফর্মের সামনে দাঁড়াতেই পারেননি জেরেভ।

এবারের মাদ্রিদ ওপেনের বিশেষ বিষয় হল কার্লোস অ্যালকারাজ এই টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে বিশ্ব নং চার নম্বরে থাকা রাফায়েল নাদালকে পরাজিত করেছিলেন। তারপর টুর্নামেন্টের সেমিফাইনালে সাড়ে তিন ঘন্টার লড়াই করে বিশ্বের এক নম্বর নোভাক জকোভিচকে পরাজিত করেছিলেন। এরপরে বিশ্বের তিন নম্বর জেরেভকে পরাজিত করে চ্যাম্পিয়ন হন। ১৯৯০ সালের এটিপি ট্যুর শুরু হওয়ার পর থেকে এটাই প্রথম যেখানে সর্বকনিষ্ঠ টেনিস খেলোয়াড় কার্লোস অ্যালকারাজ একই প্রতিযোগিতায় শীর্ষ পাঁচ র‌্যাঙ্কিংয়ের 3 জন খেলোয়াড়কে পরাজিত করেন।

এটি এই মরশুমে কার্লোস অ্যালকারাজের চতুর্থ শিরোপা এবং দ্বিতীয় এটিপি 1000 শিরোপা। ২০২২ সালের ফেব্রুয়ারিতে রিও ওপেনের শিরোপা জিতেছিলেন কার্লোস অ্যালকারাজ। এর পর এপ্রিলের শুরুতে মিয়ামি ওপেন হয়, যা তার ক্যারিয়ারের প্রথমATPমাস্টার্স শিরোপা। এপ্রিলের শেষ সপ্তাহে, কার্লোস অ্যালকারাজ বার্সেলোনা ওপেনের আকারে ক্লে কোর্টে শিরোপা জিততে সক্ষম হয়েছিলেন। এখন মাদ্রিদ ওপেনের শিরোপা তাঁর ঝুলিতে উঠল। মাসের শেষে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেন গ্র্যান্ড স্লামের আগে কার্লোস অ্যালকারাজ বিশ্বের ছয় নম্বর ATP র‌্যাঙ্কিং অর্জন করবেন।

কার্লোস অ্যালকারাজের এই জয় তাঁকে ইতালির তুরিনে বছরের শেষেরATPফাইনালের দৌড়ে নাদালের আরও কাছে নিয়ে গেছে। এটিপি ফাইনাল হল বছরের শেষ এটিপি টুর্নামেন্ট। যেখানে সেরা আট জন পুরুষ খেলোয়াড় অংশগ্রহণ করেন। এই খেলোয়াড়দের সারা বছর ধরে অনুষ্ঠিত বিভিন্নATP টুর্নামেন্টে তাদের পারফরম্যান্সের ভিত্তিতে নির্বাচিত করা হয়। যার জন্য তাদের পয়েন্ট দেওয়া হয়। বর্তমানে, নাদালের ৩৫৪০ পয়েন্ট রয়েছে এবং এটিতি তিনি প্রথম স্থানে রয়েছেন। কার্লোস অ্যালকারাজের সংগ্রহ ৩৪৭০ পয়েন্ট। তিনি রয়েছেন দ্বিতীয় স্থানে রয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

১৬ বছর পরে নিউজিল্যান্ডের মাঠে এমনটা ঘটল! ইতিহাস গড়লেন স্পিনার গ্লেন ফিলিপস শাহজাহান গ্রেফতার হয়ে সিআইডি জেরার মুখে, বসিরহাট থানার আইসি বদল আজ শনিবার, এই ১০টি নিয়ম অবশ্যই মেনে চলুন, তাহলে শনিদেব আপনার উপর রাগ করবেন না চুপিসারে ব্যাগ এনে রেখে দিয়েছিল ক্যাফেতে, প্রকাশ্যে বেঙ্গালুরু বিস্ফোরণের 'মুখ' কর কমল ডিজেলে, কতটা নামল? তবে ফের বাড়ল অপরিশোধিত পেট্রোলের ‘উইন্ডফল ট্যাক্স’ জামশেদপুর ম্যাচের জয়টা আগে উপভোগ করতে চাই- ডার্বি নিয়ে নাকি এখনই ভাবছেন না হাবাস ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ডকে পিছনে ফেলে টেস্টে ইতিহাস গড়ল আয়ারল্যান্ড মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল গর্ভাবস্থার খবরের পর ইনস্টায় প্রথম পোস্ট দীপিকার, ৬ ছবিতে কি দেখা গেল বেবিবাম্প মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২ মার্চের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.