বাংলা নিউজ > ময়দান > আসন্ন এএফসি মহিলা এশিয়ান কাপকে সামনে রেখে পরিকাঠামোর উন্নয়নে ৩০ কোটি খরচ
ছবি: টুইটার
ছবি: টুইটার

আসন্ন এএফসি মহিলা এশিয়ান কাপকে সামনে রেখে পরিকাঠামোর উন্নয়নে ৩০ কোটি খরচ

  • ৩০ কোটি টাকা ইতিমধ্যেই খরচ করা হয়েছে

শুভব্রত মুখার্জি: ২০২২ সালেই ভারতে বসতে চলেছে এএফসি আয়োজিত মহিলা এশিয়ান কাপ। আসন্ন এএফসি মহিলা এশিয়ান কাপকে সামনে রেখে পরিকাঠামোর উন্নয়নে ৩০ কোটি খরচ করা হয়েছে মহারাষ্ট্র সরকারের তরফে। প্রসঙ্গত ২০ জানুয়ারি থেকে পুনেতে বসতে চলেছে এএফসি মহিলা এশিয়ান কাপের আসর। তার আগে সরকারের তরফে পরিকাঠামো উন্নয়নে জোর দেওয়া হয়। সেই লক্ষ্যেই এই অর্থ ব্যয় করা হয়েছে বলে সরকারের তরফে এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন।

মহারাষ্ট্র সরকারের ডাইরেক্টরেট অফ স্পোর্টস এবং যুবকল্যাণ দপ্তরের কমিশনার ওম প্রকাশ বাকোরিয়া জানান 'এখন পর্যন্ত পরিকাঠামো উন্নয়নে এবং মেগা ইভেন্ট আয়োজন করার উদ্দেশ্যে সরকারের তরফে ৩০ কোটি টাকা ইতিমধ্যেই খরচ করা হয়েছে। আমরা আমাদের পূর্ণ সামর্থ্য দিয়ে চেষ্টা করছি যাতে করে ইভেন্টটি তার ঐতিহাসিক সাফল্য পায়।' স্থানীয় আয়োজক কমিটির পক্ষ থেকে দেওয়া প্রেস রিলিজের মধ্যে দিয়ে এই বিষয়টি জনসমক্ষে আনা হয়েছে।

মহারাষ্ট্রের যে তিনটি স্টেডিয়ামে খেলা হবে তার অন্যতম বালেওয়াডি স্টেডিয়াম। সেই স্টেডিয়ামের পরিকাঠামো উন্নয়ন নিয়ে বলতে গিয়ে বাকোরিয়া জানান 'পুনেতে আমরা খেলার প্রধান পিচটির দিকে দৃষ্টি দিয়েছি। স্টেডিয়াম চত্বরে দুটি প্র্যাকটিস পিচেরও উন্নয়ন করা হয়েছে। ফ্লাডলাইটে নতুন এলইডি আলোর প্যানেল রাখা হয়েছে।' উল্লেখ্য মহারাষ্ট্র, পুনে এবং নভি মুম্বইয়ে খেলা হবে টুর্নামেন্টটি। ফেব্রুয়ারি মাসের ৬ তারিখে অনুষ্ঠিত হবে ফাইনাল।

বন্ধ করুন