বাংলা নিউজ > ময়দান > ভারতীয় দলে খেলার সুযোগ করে দেননি মাহি! ধোনির বিরুদ্ধে CSK প্রাক্তনীর বড় অভিযোগ
ধোনির বিরুদ্ধে CSK প্রাক্তনীর বড় অভিযোগ

ভারতীয় দলে খেলার সুযোগ করে দেননি মাহি! ধোনির বিরুদ্ধে CSK প্রাক্তনীর বড় অভিযোগ

  • কিছু খেলোয়াড় ছিলেন যারা চেন্নাই সুপার কিংসের হয়ে ভালো খেলেও ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি। তাদের মধ্যে একজন হলেন ফাস্ট বোলার ঈশ্বর পান্ডে। কিছুদিন আগেই তিনি অবসর নিয়েছিলেন। অবসর নেওয়ার পরে ঈশ্বর পান্ডে অভিযোগ করেছেন যে এমএস ধোনি যদি তাঁকে সুযোগ দিতেন, তবে তিনি দেশের জন্য ভালো করতে পারতেন।

অনেক খেলোয়াড়ই এমএস ধোনির অধিনায়কত্বে ভারতের হয়ে খেলেছেন, কিন্তু কেউ কেউ সুযোগ পাননি। ধোনি ভারতের অনেক খেলোয়াড়ের জীবন বদলে দিয়েছিলেন এবং অনেক খেলোয়াড়ের ভারতীয় দলে খেলার স্বপ্ন বাস্তবায়নে বড় ভূমিকা পালন করেছিলেন। এমনকি চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবেও ধোনি এমন অনেক খেলোয়াড়কে চিহ্নিত করেছিলেন যারা দেশের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু এখন মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে বড় অভিযোগ করেছেন এক ক্রিকেটার। তাঁর অভিযোগ এমএস ধোনি তাঁকে সুযোগ দেননি।

আসলে মোহিত শর্মা, মুরলি বিজয়, এস বদ্রিনাথ এবং আর অশ্বিনের মতো অনেক খেলোয়াড় আছেন যারা CSK-এর হয়ে খেলেছেন। এর পাশাপাশি ভারতের হয়েও তাঁরা খেলেছেন। যাইহোক, কিছু খেলোয়াড় ছিলেন যারা চেন্নাই সুপার কিংসের হয়ে ভালো খেলেও ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি। তাদের মধ্যে একজন হলেন ফাস্ট বোলার ঈশ্বর পান্ডে। কিছুদিন আগেই তিনি অবসর নিয়েছিলেন। অবসর নেওয়ার পরে ঈশ্বর পান্ডে অভিযোগ করেছেন যে এমএস ধোনি যদি তাঁকে সুযোগ দিতেন, তবে তিনি দেশের জন্য ভালো করতে পারতেন।

আরও পড়ুন… কোহলির অবসর নিয়ে জ্ঞান দিয়েছিলেন আফ্রিদি, মিষ্টি মুখে ক্লাস নিলেন অমিত মিশ্র

৩৩ বছর বয়সী ঈশ্বর পান্ডে, যিনি সোমবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন। ২৫টি আইপিএল ম্যাচে ১৮টি উইকেট এবং ৭৫টি প্রথম-শ্রেণির ম্যাচে ২৬৩টি উইকেট নিয়েছিলেন ঈশ্বর পান্ডে। এর ভিত্তিতে ২০১৪ সালে নিউজিল্যান্ড সফরে টেস্ট দলে জায়গা পান তিনি। এমএস ধোনি তখন দলের অধিনায়ক হলেও ঈশ্বর পান্ডে সুযোগ পাননি। এর জন্য পান্ডে প্রকাশ করেছেন যে ধোনি যদি তাঁর প্রতি একটু বেশি বিশ্বাস দেখাতেন এবং সম্ভবত তাঁকে কিছু সুযোগ দিতেন তবে তাঁর ক্যারিয়ার অন্যরকম হতে পারত।

দৈনিক জাগরণকে দেওয়া এক সাক্ষাৎকারে ঈশ্বর পান্ডে বলেছেন, ‘ধোনি যদি আমাকে সুযোগ দিতেন, আমার ক্যারিয়ারটা অন্যরকম হতো। তখন আমার বয়স ২৩-২৪ বছর এবং আমার ফিটনেসও খুব ভালো ছিল। ধোনি ভাই যদি আমাকে সুযোগ দিতেন। এবং আমি যদি দেশের জন্য ভালো করতাম, তাহলে আমার ক্যারিয়ার অবশ্যই অন্যরকম হতো।’ মধ্যপ্রদেশে জন্মগ্রহণকারী এই খেলোয়াড় চেন্নাই সুপার কিংস ছাড়াও রাইজিং পুনে সুপারজায়ান্টসের হয়ে আইপিএল খেলেছেন। তিনি দীর্ঘকাল ধরে প্রথম-শ্রেণির ক্রিকেটে মধ্যপ্রদেশের বোলিং ইউনিটের হয়ে একটি বড় ভূমিকা পালন করেছেন।

আরও পড়ুন… রাসেল-নারিন-পোলার্ডের নাইট রাইডার্সকে গুঁড়িয়ে দিল মুজিবের স্পিন ও মেয়ার্সের বাউন্ডারি

ঈশ্বর পান্ডে তাঁর অবসরের পোস্টে লিখেছেন, ‘আমি আমার দেশের হয়ে একটি ম্যাচও খেলার জন্য যথেষ্ট ভাগ্যবান ছিলাম না। কিন্তু তবুও ভারতীয় দলের অংশ হওয়া আমার জীবনের সবচেয়ে বিশেষ স্মৃতি হয়ে থাকবে। আমি আরপিএসজি বেছে নিতে চাই এবং আমি সিএসকেকে ধন্যবাদ জানাতে চাই। সিএসকে দলের অংশ হওয়া এবং আইপিএল ফাইনাল খেলা এবং চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা বিশেষ ছিল। এমএস ধোনি এবং স্টিফেন ফ্লেমিং-এর নির্দেশনায় সিএসকে-এর হয়ে ২ বছর খেলার সময় আমি সত্যিই উপভোগ করেছি।’

বন্ধ করুন