বাংলা নিউজ > ময়দান > আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাটদের মেন্টর মাহি! জানেন কি এর নেপথ্যের কাহিনি?
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)
বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি (ছবি:বিসিসিআই)

আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাটদের মেন্টর মাহি! জানেন কি এর নেপথ্যের কাহিনি?

  • আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর হিসাবে দেখা যাবে মাহিকে। তবে প্রাক্তন অধিনায়ককে দলের মেন্টর করার ভাবনা কার? জানেন কী ভাবে সফল হল ধোনিকে মেন্টর করার পরিকল্পনা?

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে ফের দেখা যাবে মহেন্দ্র সিং ধোনিকে। তবে উইকেটের পিছনে বা ব্যাট হাতে বিরাট কহোলিদের সাহায্য করবেন না মাহি। থাকবেন বিরাটদের পিছনে, মাঠের বাইরে। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর হিসাবে দেখা যাবে মাহিকে। তবে প্রাক্তন অধিনায়ককে দলের মেন্টর করার ভাবনা কার?  জানেন কী ভাবে সফল হল ধোনিকে মেন্টর করার পরিকল্পনা?

শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ নাকি ধোনিকে মেন্টর হিসেবে যুক্ত করার কথা ভাবেন। এবং সংযুক্ত আরব আমিরশাহিতে থাকাকালীন মাহিকে দলের মেন্টর হওয়ার প্রস্তাব দেন। তবে শুধু আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই দায়িত্ব পালন করবেন মাহি। কী ভাবে মাহিকে মেন্টর করা হল, সেই কথাই জানিয়েছেন বিসিসিআই সচিব। জয় শাহ বলেন, ‘আমি যখন দুবাইতে ছিলাম সেই সময় ধোনির সঙ্গে কথা বলি। ও রাজি হয় দলের মেন্টর হতে। বাকিদের আমার ভাবনার কথা বললে সবাই এক বাক্যে রাজি হয়ে যায়। অধিনায়ক, সহ-অধিনায়ক, কোচ সবাই মত দেন।’

ভারতীয় দলে ফের শাস্ত্রী, কোহলি, ধোনি ত্রয়ীর ম্যাজিক দেখা যাবে। এটাই ফেরাতে চেয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় ক্রিকেট বোর্ড। মেন্টর হিসেবে ধোনিকে এনে সেই কাজটাই করে দিলেন বোর্ড সচিব। প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালের একদিনের ক্রিকেটের বিশ্বকাপজয়ী অধিনায়ক দলে ফেরায় কোহলিরা আরও শক্তিশালী হবেন বলেই মনে করছেন সকলে। ২০১৯ সালের বিশ্বকাপে সেমিফাইনালের পর আর ভারতীয় দলের জার্সি পরতে দেখা যায়নি তাঁকে। গত বছর ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ধোনি। এ বার আবার নতুন ভূমিকায় দেখা যাবে মাহিকে। তাঁকে নতুন ভূমিকায় দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট মহল। বিরাট কোহলিদের মেন্টর হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকবেন মহেন্দ্র সিংহ ধোনি। টি টোয়েন্টি বিশ্বকাপের আগে মাহি ভক্তদের কাছে এটা সব থেকে বড় উপহার।

বন্ধ করুন