বাংলা নিউজ > ময়দান > নিউজিল্যান্ডের কাছে হারের পরেও ১০০টি T20 খেলে নতুন নজির গড়লেন মাহমুদুল্লা
মাহমুদুল্লা। ছবি: রয়টার্স (REUTERS)
মাহমুদুল্লা। ছবি: রয়টার্স (REUTERS)

নিউজিল্যান্ডের কাছে হারের পরেও ১০০টি T20 খেলে নতুন নজির গড়লেন মাহমুদুল্লা

  • মাহমুদুল্লাই বাংলাদেশের প্রথম প্লেয়ার যিনি ১০০টি টি-টোয়েন্টি খেলে ফেললেন। বাংলাদেশের অধিনায়ক ইতিমধ্যে ৫০টি টেস্ট, ২০০টি একদিনের ম্যাচ এবং ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন।

রবিবার ম্যাচ হারলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঢাকায় নতুন নজির গড়ে ফেললেন মহম্মদ মাহমুদুল্লা। তিনি বাংলাদেশের প্রথম প্লেয়ার যিনি ১০০টি টি-টোয়েন্টি খেলে ফেললেন। বাংলাদেশের অধিনায়ক ইতিমধ্যে ৫০টি টেস্ট, ২০০টি একদিনের ম্যাচ এবং ১০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন। 

বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যে এই নিয়ে মোট তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা হল। তার মধ্যে বাংলাদেশ প্রথম দু'টি টি-টোয়েন্টিতেই জিতে গিয়েছে। কিন্তু তৃতীয় টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়ায় নিউজিল্যান্ড। রবিবার ৫২ রানে বাংলাদেশকে হারায় তারা।

টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কিউয়ি অধিনায়ক টম লাথাম। ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করেছিল নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড যে খুব ভাল ব্যাট করেছে, এমনটা একেবারেই নয়। তাদের কোনও প্লেয়ার ৪০ রানই করতে পারেনি। হেনরি নিকোলসের অপরাজিত ৩৬ রানই সর্বোচ্চ। এ ছাড়া টম ব্লান্ডেল ৩০ রান করেছেন। রাচিন রবীন্দ্র এবং উইল ইয়ং ২০রান করে করেছেন। ১৫ রান করেছেন ফিন অ্যালেন। এর বাইরে ৫-এর উপর কারও রান পৌঁছতে পারেনি। 

ম্যাচ জেতার জন্য বাংলাদেশের সামনে নিউজিল্যান্ড লক্ষ্যটা যে খুব কঠিন রেখেছিল, এমনটা কিন্তু নয়। কিন্তু কিউয়ি বোলিং-এর সামনে কার্যত মুখ থুবড়ে পড়েন শাকিব আল হাসানরা। মুসফিকুর রহিমের অপরাজিত ২০ রানই সর্বোচ্চ। লিটন দাস ১৫ রান করেছেন। এর বাইরে কোনও ব্যাটসম্যান ১০-এর গণ্ডি টপকাতে পারেননি। আরও দু'টি টি-েটোয়েন্টি বাকি রয়েছে। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে এখন ২-১ এগিয়ে বাংলাদেশ

বন্ধ করুন