বাংলা নিউজ > ময়দান > টি-২০-তে নয়া নজির মাহমুদুল্লাহর,তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে পেরলেন ৫০০০ রান
মাহমুদুল্লাহ রিয়াদ। ছবি; টুইটার

টি-২০-তে নয়া নজির মাহমুদুল্লাহর,তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে পেরলেন ৫০০০ রান

  • টি-২০ ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে তিনি ৫০০০ রানের গন্ডি পেরলেন

শুভব্রত মুখার্জি: ক্রিকেটের অন্যতম সংক্ষিপ্ততম ফর্ম্যাট টি-২০ তেয়তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে নয়া নজির গড়লেন মাহমুদুল্লাহ রিয়াদ। টি-২০ ক্রিকেটের ইতিহাসে তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে তিনি ৫০০০ রানের গন্ডি পেরলেন। চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৫তম ম্যাচে আজ অর্থাৎ মঙ্গলবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে দুরন্ত এক ইনিংস খেলেছেন রিয়াদ। মিনিস্টার গ্রুপ ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৪১ বলে ৭০ রানের এই ঝোড়ো ইনিংস খেলেছেন। ফলে টাইগারদের ক্রিকেট ইতিহাসে তামিম ইকবাল ও শাকিব আল হাসানের পর তৃতীয় বাংলাদেশি ব্যাটার হিসেবে টি-২০ তে ৫০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন তিনি।

প্রসঙ্গত মঙ্গলবার টসে হেরে প্রথমে ব্যাট করে ১৮১ রান তুলতে সমর্থ হয় ঢাকা। দলীয় ৫৫ রানে দুই উইকেট হারানোর পর ক্রিজে নেমে ছিলেন মাহমুদুল্লাহ। তিনি ক্রিজে আসার পরপরেই ৩৫ বলে ৪৬ রান করে প্যাভিলিয়নে ফিরে যান তামিম। তামিমের বিদায়ের পর ধীরে ধীরে আক্রমনাত্মক ব্যাটিং শুরু করেন রিয়াদ। শেষ পর্যন্ত ৪১ বলে ৭০ রান করে অপরাজিত থাকেন রিয়াদ। রিয়াদের ইনিংস সাজানো ছিল ৩টি চার ও ৪টি ছয়ে।

আজকের ম্যাচের পরবর্তীতে টি-২০তে রিয়াদের রান দাড়াল এখন ৫০৪৫। টি-২০তে ৫০০০ রানের মাইলফলক স্পর্শ করার পাশাপাশি তামিম ও মুশফিকুর রহিমের পর তৃতীয় ব্যাটার হিসেবে বিপিএলে ২০০০ রানের মাইলফলকও স্পর্শ করেছেন মাহমুদুল্লাহ। ম্যাচে ঢাকা ৫০ রানের ব্যবধানে এক বড় জয় ছিনিয়ে নিয়েছে।

বন্ধ করুন