বাংলা নিউজ > ময়দান > GT vs SRH: IPL-এ প্রথম শতরান গিলের! গড়লেন স্পেশাল নজির, মাথা চাপড়াতে হবে KKR-কে

GT vs SRH: IPL-এ প্রথম শতরান গিলের! গড়লেন স্পেশাল নজির, মাথা চাপড়াতে হবে KKR-কে

শতরানের পর গিল। ছবি- টুইটার

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে দুর্দান্ত সেঞ্চুরি করলেন গুজরাট টাইটানসের তারকা ব্যাটার শুভমন গিল।

এবারের আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন শুভমন গিল। প্রায় প্রতি ম্যাচেই গুজরাট টাইটানসের হয়ে রান করে চলেছেন তিনি। সোমবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ঘরের মাঠে রান করতে একেবারেই ভুললেন না এই তরুণ ব্যাটার। বিপক্ষ দলের বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করলেন তিনি। সেই সঙ্গে নিজের দলকে বড় রানে এগিয়ে নিয়ে গেলেন শুভমন। একাই দলের ব্যাটন হাতে নিলেন তিনি।

এই আইপিএলে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে শতরানের সামনে পৌঁছেও তা করতে পারেননি তিনি। ৯৪ রানে অপরাজিত থাকতে হয় এই তরুণ ব্যাটারকে। কিন্তু এদিন সেই সুযোগকে একাবারেই হাতছাড়া করেননি গিল। ৫৬ বলে ১০০ রান করলেন গুজরাটের তরুণ এই ব্যাটার। আইপিএলে এই প্রথমবার শতরান করলেন তিনি।

কিছুদিন আগেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে রাজস্থান রয়্যালসের আরও এক তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল শতরান করে একাধিক রেকর্ড তৈরি করেন। সেই ম্যাচের রেশ কাটতে না কাটতেই ফের আইপিএলে শতরান এক তরুণ ভারতীয় ব্যাটারের। এবার শতরানের তালিকায় নাম লেখালেন গিল। গুজরাট টাইটানসের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে শতরানের রেকর্ড গড়লেন গিল। সেই সঙ্গে এবারের আইপিএলে ৪০০ রান করলেন তিনি। সাই সুদর্শনকে সঙ্গে নিয়ে ১০০ রানের পার্টনারশিপও গড়েন তিনি।

 শুধু তাই নয়, এই ম্য়াচে দলকে একাই টেনে নিয়ে গেলেন তিনি। করলেন ৫৮ বলে ১০১ রান। ম্যাচের একেবারে শেষ ওভারে ভুবনেশ্বর কুমারের বলে চালিয়ে খেলতে গিয়ে আবদুল সামাদের হাতে ক্যাচ দিয়ে দেন গিল। ১০১ রান করে ফিরে যান তিনি। তাঁর এই ইনিংসটি সাজানো ছিল ১৩টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

তাঁর এই ইনিংসটি দেখে এটা পরিস্কার হয়ে গিয়েছে, তিনি যা শট মেরেছেন তা সবই মাটিতে রেখে চালিয়েছেন। খুব একটা ওভার বাউন্ডারির দিকে ঝোকেননি তিনি। শুধু এই আইপিএলেই নয়, জাতীয় দলের জার্সিতেও টি-টোয়েন্টিতে শতরান পেয়েছেন গিল। বলা ভালো এই মুহূর্তে স্বপ্নের ফর্মে রয়েছেন তরুণ এই ব্যাটার। তবে গিল আউট হয়ে ফিরতেই পরপর উইকেট হারাতে থাকে গুজরাট টাইটানস। শেষ ওভারে মাত্র ২ রান সংগ্রহ করতে পারে গুজরাট। কিন্তু ৪টি উইকেট হারাতে হয় হার্দিক পান্ডিয়ার দলকে। নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৮৮। সানদরে জিততে হলে প্রয়োজন ১৮৯ রান। যদি গিল শেষ পর্যন্ত টিকে থাকতেন তাহলে আরও বেশি রান হতে পারত। গিল ছাড়াও এদিন ৩৬ বলে ৪৭ রান করেন সাই সুদর্শন। তাঁর ইনিংসটি সাজানো ৬টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'এখনও নিইনি, তবে...' সন্তানের নামে কুমন্তব্য, এবার কি আইনি পদক্ষেপ নিচ্ছেন জোজো? MUM vs TN: সাই কিশোরের ৬ উইকেট, তবে শার্দুলের সেঞ্চুরিতে চালকের আসনে মুম্বই প্রজ্ঞানন্দ সহ একাধিক দাবাড়ু পাননি কানাডার ভিসা! কোন পথে টুর্নামেন্টের ভবিষ্যত? দমদম, কামারহাটি সহ একাধিক রুটে নতুন করে অটো চালানোর পরিকল্পনা, ফিরবে স্বস্তি! শ্রীময়ীর কপালে সিঁদুর তুলে নতুন জীবন শুরু কাঞ্চনের, রইল বিয়ের সেরা মুহূর্তের ছবি 'মনে হচ্ছে যেন...' সাহেবের কণ্ঠে গুপীর হিট গান! মুগ্ধ শ্রোতারা কী বলছেন? জামনগরে দ্বিতীয় দিনের অনুষ্ঠান কেমন হল, রইল আম্বানির বাড়ির অন্দরের টুকরো ছবি নাচলেন কাঞ্চন, শ্রীময়ী বলছেন, 'যতই ঘুড়ি ওড়াও রাতে লাটাই তো আমার হাতে'! সরু পারের শাড়ি, পায়ে হাওয়াই চপ্পল পরে দিদি নম্বর ১-এর মঞ্চে মুখ্যমন্ত্রী, দেখুন ছবি ফাইনালে বাংলার ২, ইন্ডিয়ান আইডল ১৪-তে অনন্যা-শুভদীপের সঙ্গে আরও চার! কে জিতবে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.