বাংলা নিউজ > ময়দান > পিকে-চুনীকে মোহনবাগান ক্লাবের সম্মান প্রদর্শন
পিকে বন্দ্যোপাধ্যায় ও চুনী গোস্বামীর স্মরণসভা। ছবি- টুইটার।
পিকে বন্দ্যোপাধ্যায় ও চুনী গোস্বামীর স্মরণসভা। ছবি- টুইটার।

পিকে-চুনীকে মোহনবাগান ক্লাবের সম্মান প্রদর্শন

  • এক কিংবদন্তির নামে বাগান তাঁবুর মূল ফটক ও অন্যজনের নামে জিমের নামকরণ করার কথা ঘোষণা করা হল।

শুভব্রত মুখার্জি

ভারতীয় ফুটবলের দুই উজ্জ্বলতম নক্ষত্র পিকে বন্দোপাধ্যায় এবং চুনী গোস্বামী। এই দুই কিংবদন্তি ফুটবলারের পায়ে ভর করে একাধিক সাফল্যের মুখ দেখেছে ভারতীয় ফুটবল। বিশ্ব ফুটবলের মানচিত্রে আলাদা জায়গা করে নিয়েছেন দুজনেই। এশিয়াডে সোনা সহ একাধিক সাফল্য ভারতীয় জাতীয় ফুটবল দলকে এনে দিয়েছেন এই জুটি।

কলকাতা ময়দানের এই দুই প্রবাদপ্রতিম ফুটবলার খেলা ছেড়ে দেওয়ার পরেও নানাভাবে ফুটবলের সঙ্গে যুক্ত ছিলেন। পিকে বন্দোপাধ্যায়ের কোচিংয়ে ভারতীয় ফুটবলের মঞ্চ মাতিয়েছে কলকাতার দুই প্রধান ক্লাব। কয়েকমাস আগেই এই দুই তারকাকে হারিয়েছে বাঙালি। যা বাংলা তথা ভারতীয় ফুটবলের এক অপূরণীয় ক্ষতি তো বটেই।

এবার ভারতীয় ফুটবলের এই দুই কিংবদন্তিকে সম্মান জানাল কলকাতার অন্যতম প্রধান ক্লাব মোহনবাগান। পিকে-চুনীকে সম্মান প্রদর্শন করা হল মোহনবাগান ক্লাবের তরফে।

ক্লাবে প্রাঙ্গনে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রয়াত দুই ফুটবলারকে সম্মান জ্ঞাপন করল ক্লাব। মোহনবাগান ক্লাবের গেট নামাঙ্কিত করা হল চুনী গোস্বামীর নামে। আর ক্লাবের জিমের নাম দেওয়া হল পিকে ব্যানার্জির নামে। দুই প্রাক্তন ফুটবলারের পরিবারের সদস্যরা এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিতি ছিলেন ভারতীয় ফুটবলের অপর কিংবদন্তি ফুটবলাররা। মোহনবাগান ক্লাবের কর্তাদের হাতে চুনি গোস্বমীর জার্সি তুলে দিলেন তাঁর পরিবারের সদস্য। ক্লাবের মিউজিয়ামের জন্য পিকে ব্যানার্জির ব্লেজার ক্লাবের হাতে তুলে দেওয়া হল তাঁর পরিবারের সদস্যদের তরফে।

বন্ধ করুন