বাংলা নিউজ > ময়দান > বিশ্বকাপের স্কিটে ঐতিহাসিক সোনা জিতলেন মাইরাজ খান, ভারত পেল ১৩তম পদক
ঐতিহাসিক সোনা জিতলেন মাইরাজ আহমেদ খান (ছবি-টুইটার)

বিশ্বকাপের স্কিটে ঐতিহাসিক সোনা জিতলেন মাইরাজ খান, ভারত পেল ১৩তম পদক

  • প্রবীণ ভারতীয় শ্যুটার মাইরাজ আহমেদ খান সোমবার আইএসএসএফ বিশ্বকাপে পুরুষদের স্কিট ইভেন্টে দেশের প্রথম স্বর্ণপদক জিতলেন। চল্লিশ শটের ফাইনালে,উত্তর প্রদেশের ৪৬ বছর বয়সী মাইরাজ ৩৭ স্কোর করেন। মিনসু কিম (৩৬) এবং ব্রিটেনের বেন লেভেলিনকে (২৬) পরাজিত করেন মাইরাজ।

প্রবীণ ভারতীয় শ্যুটার মাইরাজ আহমেদ খান সোমবার আইএসএসএফ বিশ্বকাপে পুরুষদের স্কিট ইভেন্টে দেশের প্রথম স্বর্ণপদক জিতলেন। চল্লিশ শটের ফাইনালে,উত্তর প্রদেশের ৪৬ বছর বয়সী মাইরাজ ৩৭ স্কোর করেন। মিনসু কিম (৩৬) এবং ব্রিটেনের বেন লেভেলিনকে (২৬) পরাজিত করেন মাইরাজ। বাছাইপর্বের প্রথম দুই দিনে ১২৫-এর মধ্যে ১১৯ স্কোর করেছিলেন মাইরাজ। পাঁচ শুটারের শুট-অফে সোনা জিতলেন তিনি।

দুইবারের অলিম্পিয়ান মাইরাজ খান এইবার চাংওয়ানে ভারতীয় দলের সবচেয়ে বয়স্ক সদস্য। ২০১৬ রিও ডি জেনিরো বিশ্বকাপে সিলভার পদক জিতেছিলেন মাইরাজ খান। এর আগে, আঞ্জুম মুদগিল,আশি চোকসি এবং সিফট কউর সামরা মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশন দলগত ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

আরও পড়ুন… ‘প্রথমে ম্যাচ শেষ কর, তারপর সেলিব্রেশন করবে;’ পন্তকে সারাক্ষণ বুঝিয়েছেন হার্দিক

আরও পড়ুন… ‘প্রথমে ম্যাচ শেষ কর, তারপর সেলিব্রেশন করবে;’ পন্তকে সারাক্ষণ বুঝিয়েছেন হার্দিক

র‌্যাঙ্কিং রাউন্ডে,তিনি জার্মানির সোভেন কোর্তে,কোরিয়ার মিঙ্কি চো এবং সাইপ্রাসের নিকোলাস ওয়াসিলিউর মুখোমুখি হন। তিনি ২৭টি হিট নিয়ে শীর্ষে ছিলেন। অন্যান্য ফলাফলে, বিজয়বীর সিধু র‌্যাঙ্কিং রাউন্ডে জায়গা করে নিয়েছিলেন, কিন্তু পদক রাউন্ডে উঠতে পারেননি তিনি। অনীশ এবং সমীর পুরুষদের ২৫ মিটার দ্রুত ফায়ার পিস্তল ইভেন্টে প্রথম বাধা দূর করতে ব্যর্থ হন। বিজয়বীর ষষ্ঠ,অনীশ ১২ তম,সমীর ৩০ তম এবং মহিলাদের স্কিটে, মুফাদ্দাল দীসাওয়ালা ২৩ তম স্থান অর্জন করেন। ভারত এখনও ১৩টি পদক (পাঁচটি স্বর্ণ, পাঁচটি রুপো এবং তিনটি ব্রোঞ্জ) নিয়ে পদক তালিকায় শীর্ষে রয়েছে।

 

বন্ধ করুন