বাংলা নিউজ > ময়দান > প্রত্যিটি IPL ফ্র্যাঞ্চাইজির মহিলা দল থাকা বাধ্যতামূলক করা হোক, দাবি ললিত মোদির
প্রত্যিটি আইপিএল ফ্রাঞ্চাইজির মহিলা দল থাকা বাধ্যতামূলক করার দাবি ললিত মোদির।

প্রত্যিটি IPL ফ্র্যাঞ্চাইজির মহিলা দল থাকা বাধ্যতামূলক করা হোক, দাবি ললিত মোদির

  • ‘উই ওয়ান্ট উইমেনস আইপিএল।’ চার ম্যাচের মহিলা টি-টোয়েন্টি চ্যালেঞ্জের শেষে এমনই স্লোগান উঠল গ্যালারিতে। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিলষ এ বার মেয়েদের আইপিএল দামি কথা বললেন ললিত মোদি।

শুভব্রত মুখার্জি

২০০৮ সাল থেকে শুরু হয়েছিল পুরুষ আইপিএলের পথ চলা। দীর্ঘ ১৫ বছর পেরিয়ে এখন সাবালক পুরুষদের আইপিএল। আর তার সাফল্য প্রশ্নাতীত। ভারতীয় ক্রিকেটে আইপিএলের হাত ধরেই এসেছে কোটি কোটি টাকা। সদ্য সম্প্রচার স্বত্ব বিক্রি হয়েছে প্রায় ৪৯ হাজার কোটি টাকার বিনিময়ে। আর প্রাথমিক পর্যায়ে অর্থাৎ শুরুর দিকে এই আইপিএল যার 'ব্রেনচাইল্ড' ছিল তিনি হলেন ললিত মোদি। আইপিএলের প্রাক্তন কমিশনার মনে করেন, ভারতে মহিলা ক্রিকেটের প্রসারে বিসিসিআইয়ের উচিত প্রতিটি ফ্র্যাঞ্চাইজির জন্য তাদের মহিলা দল গড়া বাধ্যতামূলক করা হোক।

আরও পড়ুন: ২০২৩ সালের মার্চেই শুরু হতে পারে মহিলা আইপিএল

সদ্য শেষ হওয়া আইপিএলের মাঝেই আয়োজন করা হয়েছিল ২০২২ সালের মহিলা টি-২০ চ্যালেঞ্জের। এবারের আসরে খেলা হয় তিনটি দলের মধ্যে। সেখানে দাঁড়িয়ে পুরুষদের আইপিএলে এবারেই টিম সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০। স্বাভাবিক ভাবেই বেড়েছে ম্যাচ সংখ্যা। সম্প্রতি এনডিটিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে ললিত মোদি বলেছেন, বিসিসিআইয়ের উচিত, প্রতিটি ফ্র্যাঞ্চাইজির মহিলা দল রাখা বাধ্যতামূলক করা।

ললিত মোদির দাবি, ‘আমি আইপিএলে মহিলাদের ম্যাচ (চলতি মরশুমে) খুব একটা দেখিনি (মহিলা টি-২০ চ্যালেঞ্জার্স)। তবে আমি মনে করি সব থেকে বড় কাজটা যেটা করা যেতে পারে, সেটা হল প্রতিটি ফ্র্যাঞ্চাইজির মহিলা দল রাখা বাধ্যতামূলক করা। যদি সেটা বাস্তবে সম্ভব হয়, তাহলে আপনি দেখতে পাবেন ভারতীয় মহিলা দলের রিজার্ভ বেঞ্চটা কতটা শক্তিশালী হয়ে গিয়েছে। প্রত্যেক দল মালিক আইপিএল থেকে প্রচুর টাকা করেছে। সেক্ষেত্রে আপনি এখানে তাদের ইনভেস্টমেন্টটা দেখতে পাবেন।’ সদ্য শেষ হওয়া মহিলা টি-২০ চ্যালেঞ্জার্সে এ বারে হরমনপ্রীতের নেতৃত্বে চ্যাম্পিয়ন হয়েছে সুপারনোভাস দল।

বন্ধ করুন