বাংলা নিউজ > ময়দান > মালানকে যোগ্য সঙ্গত KKR তথা ইংল্যান্ড অধিনায়কের, টি২০ সিরিজ হাতছাড়া প্রোটিয়াদের
জয়ের পরে (REUTERS)
জয়ের পরে (REUTERS)

মালানকে যোগ্য সঙ্গত KKR তথা ইংল্যান্ড অধিনায়কের, টি২০ সিরিজ হাতছাড়া প্রোটিয়াদের

পরপর দুটি ম্যাচ জিতল ইংল্যান্ড। 

কঠিন পিচে দ্বিতীয় টি২০ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ পকেটে পুরল ইংল্যান্ড। মূলত ডেয়িড মালান ও অধিনায়ক মরগ্যানের দৌলতে কম রানের ম্যাচে জিতল ইংল্যান্ড। 

প্রথম ব্যাটিং করে ১৪৬ করে দক্ষিণ আফ্রিকা। এক বল বাকি থাকতেই ১৪৭-৬ করে ম্যাচ জেতে ইংল্যান্ড। মালান করেন ৫৫, মর্গ্যান ২৬ নট আউট। এদের পঞ্চম উইকেটের জুটিতে ৫১ রান ইংল্যান্ডকে জয়ের দোড়গোড়ায় নিয়ে যায়। 

তবে ইনিংসের প্রথম অর্ধটি এতটা মসৃন ছিল না ইংল্যান্ডের জন্য। বাটলার ২২, ব্যারিস্টো ৩ ও স্টোকস ১৬ রানে আউট হয়ে যান। একসময় ৮৩-৪ হয়ে যায়। পারলের বোলান্ড পার্কে জীবনের প্রথমদিকের ক্রিকেট খেলেছেন মালান। ফলে স্বভাবতই কঠিন পিচেও ছন্দ খুঁজে পান তিনি। দক্ষিণ আফ্রিকার জন্য সামসি তিনটি, এনগিডি দুটি ও রাবাডা একটি উইকেট পান। 

অন্যদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে ভালো খেলেন ডি কক (৩০) ও জর্জ লিন্ডে (২৯)। কিন্তু মোটের ওপর ব্যর্থ হন হেনড্রিকস,ফ্যাফ ও ক্লাসেন। ফলে বড় রান করতে পারেনি প্রোটিয়ারা। আদিল রাশিদ ২৩ রানে দুটি উইকেট নিয়ে দক্ষিণ আফ্রিকার ছন্দ ভাঙেন। যোগ্য সঙ্গত করেন আর্চার ও জর্ডন। শেষ ২০১৮-তে ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজ হেরেছিল ইংল্যান্ড। তারপর থেকে অব্যাহত দ্বিপাক্ষিক সিরিজে জয়ের ধারা। 

দুই দেশের মধ্যে টি২০ ও ওডিআই সিরিজের সব ম্যাচই কেপটাউন ও সংলগ্ন শহর পারলেতে হবে। করোনাকালে কেপটাউনে বর্তমানে বায়ো বাবলে আছে দুই দেশ। 

 

বন্ধ করুন