বাংলা নিউজ > ময়দান > দাদারা ফেল, ওদিকে এনগিডিদের পিটিয়ে ৩৭ ওভারে ৩২১ তুলল ইংল্যান্ড লায়ন্স

দাদারা ফেল, ওদিকে এনগিডিদের পিটিয়ে ৩৭ ওভারে ৩২১ তুলল ইংল্যান্ড লায়ন্স

দক্ষিণ আফ্রিকাকে হারাল ইংল্যান্ড লায়ন্স। ছবি- ইসিবি।

জাস্ট উড়িয়ে দিল বলা মোটেও ভুল হবে না। প্রস্তুতি ম্যাচে কোনও শক্তিশালী আন্তর্জাতিক দলকে কখনও এভাবে হারতে দেখেছেন?

হতে পারে নিছক প্রস্তুতি ম্যাচ। তাই বলে আনকোরা ক্রিকেটারদের নিয়ে গড়া দ্বিতীয় সারির কোনও দলের কাছে এমন অসহায় আত্মসমর্পণ করবে দক্ষিণ আফ্রিকার মতো শক্তিশালী দল, এমনটা কল্পনা করা কঠিন ছিল ক্রিকেটপ্রেমীদের পক্ষে। অথচ ঠিক সেটাই ঘটল টনটনে।

জোস বাটলারদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের আগে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচেই প্রোটিয়া বোলারদের নিয়ে কার্যত ছেলেখেলা করেন ব্রিটিশ ব্যাটসম্যানরা। দক্ষিণ আফ্রিকার বড় রানের ইনিংস তাড়া করতে নেমে হেসেখেলে জয় তুলে নেয় লায়ন্স।

টস জিতে শুরুতে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। জানেমন মালানের সেঞ্চুরি এবং ডেভিড মিলার ও এনরিখ ক্লাসেনের জোড়া হাফ-সেঞ্চুরিতে ভর করে তারা নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ৩১৮ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

ওপেন করতে নেমে মালান ১১টি চার ও ২টি ছক্কার সাহায্যে ১১৬ বলে ১০৩ রান করেন। ডেভিড মিলার ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন। ৩৫ বলে ৫১ রান করেন ক্লাসেন। তিনি ৪টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া রীজা হেনড্রিক্স ৩৬, এডেন মার্করাম ৩১ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- ICC Ranking: আড়াই বছর পরে হারানো সিংহাসন ফিরে পেলেন বুমরাহ, ফের বিশ্বসেরা জসপ্রীত

ইংল্যান্ড লায়ন্সের হয়ে ডেভিড পেইন ৩৯ রানে ৪ উইকেট দখল করেন। রেহান আহমেদ ৫৪ রানের বিনিময়ে ৩টি উইকেট দখল করেন।

পালটা ব্যাট করতে নেমে ইংল্যান্ড লায়ন্স শুরু থেকেই ঝড়ের গতিতে রান তুলতে থাকে। তারা মাত্র ৩৭.১ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ৩২১ রান তুলে ম্যাচ জিতে যায়। ৭৭ বল বাকি থাকতে ৬ উইকেটের বিশাল জয়ে দক্ষিণ আফ্রিকার মনোবলে বড়সড় ধাক্কা দেন টম ব্যান্টনরা।

আরও পড়ুন:- পন্ত সুপারহিট, তবুও এজবাস্টনে কেন তাঁকে নেওয়া হল না, সেই নিয়ে হতাশ ঋদ্ধি

উইল স্মিড ৫৬ বলে ৯০ রান করেন। তিনি ৭টি চার ও ৬টি ছক্কা মারেন। ব্যান্টন ৪৬ বলে ৫৭ রান করেন। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। বেন ডাকেট ৬৭ বলে ৮৫ রান করেন। তিনি ১০টি চার ও ২টি ছক্কা হাঁকান। ৩৬ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন স্টিফেন এস্কিনাজি। তিনি ৪টি চার ও ১টি ছক্কা মারেন। একমাত্র এনগিদি ছাড়া দক্ষিণ আফ্রিকার সব বোলাররা যথেচ্ছ মার খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা সাঁতার পোশাকে হাঁটলেন মেয়েরা, রেড সি ফ্যাশন উইকে অন্য রঙে সৌদি ভোটের দিনেও আলাদা বচ্চনরা! ভাঙা হাতে একা ভোট কেন্দ্রে ঐশ্বর্য,একসঙ্গে জয়া-অমিতাভ ঘূর্ণাবর্ত ও অক্ষরেখার জুটিতে ভাসবে বাংলা! প্রবল ভারী বৃষ্টি হবে কোন কোন জেলায়? শত্রুকে হারিয়ে আসবে জয়, আসতে পারে নতুন চাকরির অফার! শুভ রাজযোগে লাকি কারা? ভোট দিতে পারলেন না মুখ্যমন্ত্রীর ভাই বাবুন, হাওড়ার ভোটার গোটা ঘটনায় অবাক 'কোনও দেশই তাদের…' ভারতীয় অর্থনীতির আসল ইস্য়ু নিয়ে মুখ খুললেন রঘুরাম রাজন ফের ঊর্ধ্বমুখী করোনার গ্রাফ! বাংলাতেও এবার FLiRT, কী বলছেন বিশেষজ্ঞরা মহাকাশে বেড়াতে গেলেন প্রথম ভারতীয়, প্রাইভেট মহাকাশযানে পাড়ি দিলেন তাঁরা ‘‌আমি কৃতজ্ঞ থাকব, এখন রাজ্য আছে পালের গোদা হারিয়ে গেছে’‌, মমতার তুলনায় কারা?‌

Latest IPL News

লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.