বাংলা নিউজ > ময়দান > রাজ্যের টেবিল টেনিসে হাল ফেরাতে তৈরি হচ্ছে বিশ্বমানের অ্যাকাডেমি, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়
প্রতীকী চিত্র। ছবি- গেটি ইমেজেস।
প্রতীকী চিত্র। ছবি- গেটি ইমেজেস।

রাজ্যের টেবিল টেনিসে হাল ফেরাতে তৈরি হচ্ছে বিশ্বমানের অ্যাকাডেমি, উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়

  • অ্যাকাডেমিতে প্রায় ২৫টি মতো টেবিল টেনিস বোর্ডতো থাকছেই, পাশপাশি অন্তত ৪০ জনের থাকার ব্যবস্থাও করা হবে অ্যাকাডেমির মধ্যেই।

পশ্চিমবঙ্গ থেকে একাধিক তারকা উঠে এলেও রাজ্যের টেবিল টেনিসের অবস্থা তথৈবচ। উন্নত মানের পরিকাঠামো ও ট্রেনিংয়ের অভাবে বিশ্বস্তরে পৌঁছেও বারংবার হতাশ হতে হচ্ছে প্যাডলারদের। তবে সেই সমস্যা দূর করতে এবার খাস কলকাতার বুকে তৈরি হচ্ছে বিশ্বমানের টেবিল টেনিস অ্যাকাডেমি।

রাজ্যের টেবিল টেনিসের হাল ফেরাতে অত্যাধুনিক পরিকাঠামোযুক্ত এই বিশ্বমানের অ্যাকাডেমি তৈরি হচ্ছে এক বেসরকারি সংস্থার উদ্যোগে। বুধবার (১ সেপ্টেম্বর) ভার্চুয়ালি তার উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। অ্যাকাডেমির প্রধান প্রশিক্ষকদের দায়িত্ব থাকা ব্যক্তিদের মধ্যে অন্যতম হলেন প্রাক্তন জাতীয় চ্যাম্পিয়ন খ্যাতনামা প্যাডলার পৌলমী ঘটক। 

এই নতুন অ্যাকাডেমি তৈরির বিষয়ে উচ্ছ্বসিত পৌলমী। তিনি জানান সকলের পরিমিত অনুশীলনের সুযোগ সুবিধার জন্য অ্যাকাডেমিতে প্রায় ২৫টি মতো টেবিল টেনিস বোর্ডতো থাকছেই, পাশপাশি অন্তত ৪০ জনের থাকার ব্যবস্থাও করা হবে অ্যাকাডেমির মধ্যেই। এ বিষয়ে কথা বলতে গিয়ে নিজের উচ্ছ্বাসের পাশাপাশি রাজ্যের মুখ্যমন্ত্রীর এই বিষয়ে আগ্রহের কথাও জানান পৌলমী।

তিনি বলেন, ‘অলিম্পিক্সে ভারতের হয়ে কেউই এখনও অবধি কোন পদক পাননি। আমি ও আমার স্বামী সৌমদীপ (রায়), সেই ছবিটাই বদলাতে চাই। আমাদের পাশপাশি মুখ্যমন্ত্রীও চান এক বাঙালির হাত ধরেই যেন দেশের প্রথম টেবিল টেনিস পদকটি আসে।’ টোকিওয় ভারতের সাফল্যের পর ক্রীড়াজগতে এক নতুন দিগন্তের স্বপ্ন দেখেছিলেন অনেকেই। তাদের সেই স্বপ্ন, প্রত্যাশা পূরণে এই বিশ্বমানের অ্যাকাডেমি তৈরিই প্রথম ধাপ।

বন্ধ করুন