বাংলা নিউজ > ময়দান > ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ডার্বি জিতে লিগ কাপের ফাইনালে সিটি
গোলের পর সিটি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।
গোলের পর সিটি ফুটবলারদের উচ্ছ্বাস। ছবি- টুইটার।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যাঞ্চেস্টার ডার্বি জিতে লিগ কাপের ফাইনালে সিটি

  • খেতাবি ম্যাচে টটেনহ্যামের মুখোমুখি হবে ম্যাঞ্চেস্টার সিটি।

সেমিফাইনালের ম্যাঞ্চেস্টার ডার্বিতে দুরন্ত জয় সিটির। ইউনাইটডেকে বিধ্বস্ত করে লিগ কাপের ফাইনালের টিকিট নিশ্চিত করে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউকে ২-০ গোলে পরাজিত করে গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। ফলে দ্বিতীয় দল হিসেবে টানা চারবার লিগ কাপের ফাইনালে ওঠে তারা। ম্যান সিটি ছাড়া ১৯৮১-১৯৮৪ পর্যন্ত একটানা চারবার ইএফএল কাপের ফাইনালে উঠেছিল লিভারপুল।

ম্যাঞ্চেস্টার ডার্বির প্রথমার্ধের খেলা গোলশূন্য থাকে। দ্বিতীয়ার্ধে দু'টি গোল করে সিটি। ৫০ মিনিটে জন স্টোনস প্রথমবার ইউনাইটেডের জালে বল জড়ান। ৮৩ মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোল করেন ফার্নান্ডিনহো।

টুর্নামেন্টের ফাইনালে টটেনহ্যামের মুখোমুখি হবে সিটি। টটেনহ্যাম অপর সেমিফাইনালে ব্রেন্টফোর্ডেক ২-০ গোলে হারিয়ে দেয়। একটি করে গোল করেন মউসা ও সন।

ম্যাঞ্চেস্টার সিটি এই নিয়ে মোট ৯ বার লিগ কাপের ফাইনালে ওঠে। তাদের থেকে বেশিবার ফাইনাল খেলার রেকর্ড রয়েছেন একমাত্র লিভারপুলের। মোট ১২ বার টুর্নামেন্টের ফাইনাল খেলেছে লিভারপুল।

অন্যদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড তাদের গত চারটি সেমিফাইনালের মধ্যে মাত্র একবারই জয় তুলে নিতে সক্ষম হয়। তিনবার তাদের ফিরতে হয় শেষ চারের হার্ডল থেকে।

বন্ধ করুন