বাংলা নিউজ > ময়দান > ম্যান সিটির কোচ গুয়ার্দিওলার কোচ হতে চলেছেন বিরাট কোহলি?
বিরাট ও পেপ
বিরাট ও পেপ

ম্যান সিটির কোচ গুয়ার্দিওলার কোচ হতে চলেছেন বিরাট কোহলি?

  • মজার আলোচনায় মগ্ন হলেন কোহলি ও গুয়ার্দিওলা। 

একজন এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটসম্যান। অন্যজন বিশ্ব ফুটবলের অন্যতম সেরা কোচ পেপ গুয়ার্দিওলা। বিরাট এবং পেপ দুজনেই একে অপরের প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল। বিরাট যখন আইপিএলে ব্যস্ত তখন গুয়ার্দিওলা ব্যস্ত ঘরোয়া লিগ খেলতে। সেই পেপ গুয়ার্দিওলার অনুমান ক্রিকেট খেলাটা খুবই কঠিন।

তাই পেপ ভারতে এসে ক্রিকেটের নিয়ম শিখতে চান। কোচ গুয়ার্দিওলা সম্প্রতি তার অজানা দিকটি তুলে ধরলেন সর্বসমক্ষে।এমন তথ্য উঠে এল ভারতীয় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলির , গুয়ার্দিওলার নেওয়া এক ইন্টারভিউ থেকে।

অনলাইন কনফারেন্সে ক্রিকেট ও ফুটবল নিয়ে আলোচনায় বসেন দুই পেশাদার। পেশাদার সাংবাদিকের মতোই বিরাট তাঁর ফুটবল কোচকে একের পর এক প্রশ্নবান ছুঁড়ে দিলেন। করোনার ফলে গোটা বিশ্বেই সব ক্রীড়া ইভেন্টই হচ্ছে দর্শকশূন্য স্টেডিয়ামে। দর্শক ছাড়া খেলার অভিজ্ঞতা কেমন, বিরাটের প্রশ্নে গুয়ার্দিওলা জানালেন দর্শক না থাকলে যেন মনে হয় দল ফ্রেন্ডলি খেলছে।

গুয়ার্দিওলা বলেন 'দর্শক ছাড়া অভিজ্ঞতাটা একদমই আলাদা। যা পরিস্থিতি তাতে কিছু করার নেই।খুব দ্রুত দর্শকদের আবার মাঠে ফেরাতে হবে। দর্শক ছাড়া প্রতিটা ম্যাচই যেন ফ্রেন্ডলি।'

গুয়ার্দিওলা বিরাট সম্বন্ধ বলতে গিয়ে বলেন 'বিরাট তুমি তো এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান। বড় মঞ্চে তুমি বরাবর পারফর্ম করো। কোয়ার্টার ফাইনাল , সেমিফাইনালে তুমি জানো কী ভাবে চাপ সামলাতে হয়। আর এমন সব মুহূর্তই একটা সেরা প্লেয়ার তৈরি করতে সাহায্য করে।' তিনি আরো বলেন 'ইংল্যান্ডে এখন থাকছি বলে ক্রিকেট সম্বন্ধে একটু আন্দাজ হচ্ছে। জানি খেলাটা কতটা কঠিন। অনেক কম দিনের মধ্যে তোমাদের অনেক ম্যাচ খেলতে হয়।' সাক্ষাৎকার প্রদানের শেষে কোহলিকে বলেন' খুব শীঘ্রই ভারতে আসছি‌‌। আমাকে তুমি ক্রিকেট খেলার নিয়ম শেখাবে'।'

বন্ধ করুন