বাংলা নিউজ > ময়দান > চ্যাম্পিয়ন্স লিগে দলকে তুলতে না পারার জের, বেতন কাটা যাবে রোনাল্ডোদের
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (REUTERS)

চ্যাম্পিয়ন্স লিগে দলকে তুলতে না পারার জের, বেতন কাটা যাবে রোনাল্ডোদের

  • রোনাল্ডোর মতন তারকার উপস্থিতি সত্ত্বেও চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করতে না পারায় সমালোচনার সম্মুখীন ম্যানইউ ফুটবলাররা। চ্যাম্পিয়ন্স লিগে না খেলতে পারার ফলে রাজস্ব আয় কমে যাবে ইউনাইটেডের।

শুভব্রত মুখার্জি: মরশুম শুরুর আগে জুভেন্টাস থেকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে পা রেখেছিলেন এই মুহূর্তে বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ওল্ড ট্রাফোর্ডে অর্থাৎ 'থিয়েটার অফ ড্রিমসে' তিনি পা রাখার পরবর্তীতে যে উন্মাদনা সৃষ্টি হয়েছিল তাতে ক্র্যাশ করে গিয়েছিল ইউনাইটেডের ওয়েবসাইট। সেই উন্মাদনা ধীরে ধীরে স্থিমিত হতে থাকে যত মরশুম এগিয়েছে। প্রিমিয়র লিগে সবচেয়ে বাজে মরশুমের মধ্যে দিয়ে যাচ্ছে ইউনাইটেড। ক্লাব ইতিহাসে লিগে সর্বনিম্ন পয়েন্ট নিয়ে মরশুম শেষ করতে হচ্ছে তাদের। ফলে আসন্ন মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেননি রেড ডেভিলসরা। যার সরাসরি প্রভাব এবার পড়ল। তাদের তারকা ফুটবলার সহ সমস্ত ফুটবলারদের বেতন কাটার পথে হাটছে ক্লাবটি।

এই খবর প্রকাশ করেছে ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল। গত কালকে ব্রাইটনের ঘরের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হতে হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলকে। এমন ভরাডুবির পর সেরা চারে থাকার যে ক্ষীণতম আশা ছিল তা শেষ হয়ে গিয়েছে। রোনাল্ডোর মতন তারকার উপস্থিতি সত্ত্বেও চ্যাম্পিয়ন্স লিগে যোগ্যতা অর্জন করতে না পারায় সমালোচনার সম্মুখীন ম্যানইউ ফুটবলাররা। চ্যাম্পিয়ন্স লিগে না খেলতে পারার ফলে রাজস্ব আয় কমে যাবে ইউনাইটেডের। যার ফলে বেতন কাটা যাবে রোনাল্ডো-সহ সর্বোচ্চ বেতনভুক ফুটবলারদের।

প্রসঙ্গত রোনাল্ডোর সাপ্তাহিক বেতন ৩ লাখ ৮৫ হাজার পাউন্ড। যা কমে দাড়াবে ২ লাখ ৮৮ হাজার পাউন্ডে। ক্লাবের দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক পান গোলকিপার ডেভিড দে হেয়ার সাপ্তাহিক বেতন ৩ লাখ ৭৫ হাজার পাউন্ড থেকে কমে দাঁড়াবে ২ লাখ ৮১ হাজার পাউন্ড। এই ঘটনা ইউনাইটেডের ক্ষেত্রে প্রথম নয় ২০১৮-১৯ মরশুমে লিগে ষষ্ঠ হওয়ায় চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ইউনাইটেড। ফলে সেই সময়তে বেতন কাটা হয়েছিল তাদের।

বন্ধ করুন