বাংলা নিউজ > ময়দান > চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পিএসজিকে হারিয়ে ইতিহাসের সামনে দাঁড়িয়ে ম্যাঞ্চেস্টার সিটি
চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পিএসজির বিরুদ্ধে গোল করার পরে ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলাররা (ছবি: গুগল)
চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পিএসজির বিরুদ্ধে গোল করার পরে ম্যাঞ্চেস্টার সিটির ফুটবলাররা (ছবি: গুগল)

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পিএসজিকে হারিয়ে ইতিহাসের সামনে দাঁড়িয়ে ম্যাঞ্চেস্টার সিটি

  • ফাইনাল জিতলেই উয়েফার পাতায় নতুন ইতিহাস তৈরি করবে তারা। প্রথমবার ম্যাঞ্চেস্টার সিটি জিতবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু সেটা কি আদৌ হবে! তার উত্তর সময়েই দেবে।

বিশ্ব ফুটবলে ইতিহাস তৈরি করার পথে পেপ গুয়ার্দিওয়ালার ম্যাঞ্চেস্টার সিটি। মঙ্গলবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে নেইমার, এমবাপেদের হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছাল ম্যান সিটি। ম্যান সিটির অধরা চ্যাম্পিয়ন্স লিগ খেতাব থেকে আর এক ধাপ দূরে রয়েছে পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। ফাইনাল জিতলেই উয়েফার পাতায় নতুন ইতিহাস তৈরি করবে তারা। প্রথমবার ম্যাঞ্চেস্টার সিটি জিতবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ। কিন্তু সেটা কি আদৌ হবে! তার উত্তর সময়েই দেবে। 

তবে ফাইনালে পৌঁছানোর আগে সেমিফাইনালে চ্যাম্পিয়নের মতোই খেললো ম্যান সিটি। প্রথম লেগের ৪৫ মিনিট খারাপ খেলার পরে ঘুরে দাঁড়ায়েছিল ম্যান সিটি। সেখান থেকে আর এক পাও পিছনের দিকে ফেলেননি তারা। প্রথম লেগে ২-১ গোলে এগিয়ে থাকার পরে মঙ্গলবার ঘরের মাঠে ২-০ জিতল তারা। ফলে পিএসজিকে ৪-১ ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট অর্জন করল তারা।

এদিন ম্যাচের শুরুতেই পেনাল্টি পেয়েছিল পিএসজি। কিন্তু ভিএআর-এর কারণে পেনাল্টি বাতিল করা হয়। চার মিনিট পরেই এগিয়ে যায় ম্যান সিটি। কেভিন ডি’ব্রুইনের শট বেরিয়া আসার সময় ফিরতি বলে শট মারেন রিয়াদ মাহরেজ। সেখান থেকেই ম্যাচের প্রথম গোল পায় ম্যাঞ্চেস্টার সিটি। এরপর পিএসজি মরিয়া চেষ্টা চালালেও ম্যাচে ফিরতে পারেনি। ম্যাচের প্রথমার্ধের ফল গোল শূন্য থাকলেও পরে দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে পিএসজি। কিন্তু তা সম্ভব হয়ে ওঠেনি। ম্যাচের ৬৩ মিনিটে পিএসজির কফিনে শেষ পেরেকটি পোতেন মাহরেজ। ম্যাচের ও নিজের দ্বিতীয় গোল করে পিএসজির সব আশায় জল ঢেলে দেন।

বন্ধ করুন