বাংলা নিউজ > ময়দান > আট বছর পরে ইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে ম্যানচেস্টার ইউনাইটেড

কয়েক বছরের খারাপ ফর্মের পরে করোনা পরবর্তীতে অসাধারণ কামব্যাক করল রেড ডেভিলসরা। মঙ্গলবার রাতের জয়ের ফলে তারা চলে গেল লিগ টেবিলের শীর্ষে। জিতলে অবসান হত ৮ বছরের অপেক্ষার। আর মাঠে নেমে ঠিক সেটাই করে দেখালেন পগবারা।

ওলেগানার সোলশ্কায়ারের সামনে রয়েছে এখন স্যার অ্যালেক্স ফার্গুসনকে ছোঁয়ার হাতছানি। স্যার অ্যালেক্সের পরে দলটাকে একক আধিপত্যে নিয়ে আসার সুযোগ রয়েছে তার কাছে । সেই লক্ষ্যে বার্নলের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড।

টার্ফ মুরে একটা উত্তেজক ম্যাচের অপেক্ষায় ছিল সকলে। নিষেধাজ্ঞা কাটিয়ে এডিনসন কাভানি ফেরায় আক্রমণ ভাগটা ক্ষুরধার হয়েছিল ম্যান ইউয়ের।যদিও এদিন কিছুটা অফ ফর্মেই ছিলেন উরুগুইয়ান তারকা।

১৬ নম্বরে থাকা বার্নলের বিপক্ষে শুরু থেকে স্বভাবতই আক্রমণের পর বেছে নেয় রেড ডেভিলসরা। তবে রক্ষণাত্মক খেলা 'দ্য ক্ল্যাটসদের রক্ষণ ভাঙ্গতে ব্যর্থ হচ্ছিল ইউনাইটেড শিবির। বেশ কিছু আক্রমণ ভেস্তে গেছে গোলরক্ষকের দক্ষতায়। ৩৬ মিনিটে ম্যানচেস্টারকে এগিয়ে দেন তাদের দলপতি হ্যারি মাগুয়ের। কিন্তু ভিএআরে সেই গোল বাতিল হয়।

০-০ অবস্থায় বিরতিতে যেতে হয় রেড ডেভিলদের। আক্রমণের ধার দ্বিতীয়ার্ধে বাড়ায় কাভানিরা । বার্নলের রক্ষণ ভাল খেললেও শেষ রক্ষা হয়নি।ডেডলকটা ভাঙে ম্যাচের ৭১ মিনিটে। র‌্যাশফোর্ডের পাস করা বল থেকে দুরন্ত শটে ক্ল্যাটসদের রক্ষণকে বোকা বানান পর পগবা। ম্যানচেস্টারের এগিয়ে যায় ১-০ গোলে।এরপর বাকি সময়টায় আক্রমণ উঠে এলেও গোলের মুখ ভাঙতে পাড়েনি ম্যান ইউ। ১-০ গোলে জিতে আপাতত লিগ শীর্ষে উঠে এল রেড ডেভিলসরা।

বন্ধ করুন