বাংলা নিউজ > ময়দান > বার্নলিকে হারিয়ে লিগ তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স (REUTERS)
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি: রয়টার্স (REUTERS)

বার্নলিকে হারিয়ে লিগ তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

  • দ্বিতীয়ার্ধে আক্রমণাত্মক খেলা শুরু করেন ম্যান ইউ।

শুভব্রত মুখার্জি: প্রিমিয়র লিগে ধীরে ধীরে নতুন কোচের প্রশিক্ষণে ছন্দে ফেরার চেষ্টা চালাচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। নিজেদের শেষ ম‍্যাচে ড্র করার পরে এবার ইউনাইটেড ঘুরে দাঁড়াল ঘরের ম‍াঠে। প্রিমিয়র লিগে বার্নলিকে হারিয়ে জয় দিয়ে বছরের পাশাপাশি মরসুম শেষ করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। কোচ রালফ রাংনিকের কোচিংয়ে আপাতত অজেয় হয়েছে ইউনাইটেড।

বৃহস্পতিবার রাতের প্রিমিয়র লিগের ম‍্যাচে ৩-১ গোলে জয়লাভ করল ইউনাইটেড। একটি করে গোল করেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও স্কট ম‍্যাকটোম‍িনে। অপর গোলটি হয়েছে আত্মঘাতী।

ওল্ড ট্র‍্যাফোর্ডে ইউনাইটেড তাদের তিনটি গোল করে প্রথমার্ধে। উল্লেখ্য, লিগে গত জানুয়ারির পর এই প্রথম তারা একটি ম্যাচে তিনটি গোল করতে সক্ষম হল। প্রসঙ্গত সোমবার নিউক‍্যাসল ইউনাইটেডের বিপক্ষে ১-১ গোলে ড্র করা দলে ছয়টি পরিবর্তন করেছিলেন রাংনিক। অপরদিকে ম‍্যাচের আগে কোভিডের কারণে নিয়মিত গোলরক্ষক নিক পোপসহ চারজনকে প্রথম একাদশে খেলাতে পারেনি বার্নলি।

প্রথমার্ধে ম‍্যাসন গ্রিনউডের পাস নিয়ন্ত্রণে নিতে পারেননি রোনাল্ডো, সেই বল পেয়ে যান ম‍্যাকটোমিনে। আলগা বলে নিচু শটে গোল করতে ভুল করেননি তিনি। গত জানুয়ারির পর এটাই লিগে কোন ম‍্যাচে ইউনাইটেডের দ্রুততম গোল। ২৭তম মিনিটে বেন মির আত্মঘাতী গোলে ম্যান ইউয়ের পক্ষে স্কোর লাইন দাঁড়ায় ২-০। জ‍্যাডন স‍্যানচোর শট তার পায়ে লেগে জালে জড়িয়ে যায়। গোলরক্ষক ওয়েইন হেনেসি কার্যত দর্শকের ভূমিকায় ছিলেন। ৩৫তম মিনিটে দলকে ৩-০ ব‍্যবধানে এগিয়ে দেন রোনাল্ডো। ম‍্যাকটোমিনের শট গোলরক্ষক আটকে দেওয়ার পরে ফাঁকা জালে অনায়াসে গোল করেন তিনি। এর ঠিক তিন মিনিট পর অ‍্যারন লেননের গোলে ব‍্যবধান কমায় বার্নলি। ফলে ৩-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যান ইউ।

দ্বিতীয়ার্ধেও আক্রমণাত্মক খেলা শুরু করেন ম্যান ইউ। ৫০, ৬৪ ও ৭২তম মিনিটে অসাধারণ তিনটি সেভ করে দলকে ম‍্যাচে বাঁচিয়ে রাখেন গোলরক্ষক হেনেসি। কিন্তু শেষ পর্যন্ত সফরকারীরা আর গোলের দেখা পায়নি। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলে এক ধাপ এগিয়ে গেল ইউনাইটেড। ১৮ ম‍্যাচে তাদের পয়েন্ট হল ৩১। লিগের পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে তারা। ২০ ম‍্যাচে ৫০ পয়েন্ট নিয়ে আপাতত শীর্ষে ম‍্যাঞ্চেস্টার সিটি।

বন্ধ করুন