বাংলা নিউজ > ময়দান > গ্রুপ টেবিলের প্রথমে নেই ম্যান ইউ, বাছাই পর্বে এগিয়ে আর্সেনাল

গ্রুপ টেবিলের প্রথমে নেই ম্যান ইউ, বাছাই পর্বে এগিয়ে আর্সেনাল

রিয়াল সোশিয়াদের বিরুদ্ধে ম্যাচের পর ম্যান ইউর খেলোয়াড়রা

ইউরোপা লিগের নক আউট পর্ব শুরু হতে চলেছে, সেখানে ম্যান ইউ মুখোমুখি হতে পারে এমন কোনও দলের যারা এবার চ্যাম্পিয়ান্স লিগ থেকে সরে ইউরোপা লিগে এসেছে। অন্যদিকে খেলায় গতি ফেরাল আর্সেনাল।

ইউরোপা লিগের নক আউট পর্বে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হতে পারে এমন কোনও দল, যারা এবার চ্যাম্পিয়ান্স লিগ থেকে সরে ইউরোপা লিগের পথে এগিয়েছে। ম্যানচেস্টারের এবার খেলা পড়ার সম্ভাবনা রয়েছে বার্সিলোনা বা জুভেন্টাসের সঙ্গে।

বৃহস্পতিবারের খেলায় ম্যানচেস্টারের পক্ষে গোল করেন এলেহান্দ্রো গার্নাচো। জর্জ বেস্টের পর গার্নাচোই ইউনাইটেডের কনিষ্ঠতম 'নন ইংলিশ' খেলোয়াড়, ১৮ বছর বয়সে নিজের প্রথম গোল করেন। রিয়াল সোশিয়াদকে ১-০ গোলে হারালেও, গোল পার্থক্যের কারণে লিগ টেবিলের শীর্ষে থাকবে না ম্যানচেস্টার ইউনাইটেড।

ম্যাচের পরে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার এরিক টেন হ্যাগ সাংবাদিকদের জানান, 'আপনি সবসময় আপনার প্রাপ্য পাবেন না। এটাই খেলা। এটাই ফুটবল।' তিনি আরও জানান, 'আমরা আজকের ম্যাচ জিতেছি। দুটো গোলের প্রয়োজন ছিল। সেটা আমরা করতে বিফল হয়েছি।'

অন্যদিকে এফসি জুরিখকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ এ-র শীর্ষে পৌঁছে গেল আর্সেনাল। খেলার শুরুতেই কিরণ টিয়েরনির গোলে আর্সেনাল এগিয়ে যায়। তারপরেও আর্টেটার দল তিন পয়েন্টের জন্য লড়াই করে।

আগামী রবিবার চেলসির বিরুদ্ধে প্রিমিয়ার লিগের একটি গুরুত্বপূর্ণ খেলা রয়েছে আর্সেনালের। তা সত্ত্বেও এদিন মিকেল আর্টেটা খেলার দ্বিতীয়ার্ধে বুকায়ো সাকা এবং থমাস পার্টেকে নামানোর সিদ্ধান্ত নেন।

আর্সেনাল সমর্থকদের বুকের ধুকপুকানি সামান্য বাড়িয়ে দিয়েছিলেন এফসি জুরিখের এড্রিয়ান গুয়েরেরো। যখন তাঁর একটি শটকে অফসাইড ঘোষণা করেন লাইনসম্যান। একটুর জন্য বেঁচে বেরিয়ে যায় আর্সেনাল।

আরেক দিকে লুডোগোরেটস রাজগ্রাডকে হারিয়ে ইউরোপা লিগের নক আউট পর্বের দিকে এগিয়ে গেল রোমা। প্রথমার্ধের খেলায় রোমা বিশেষ প্রভাব না ফেলতে পারলেও, দ্বিতীয়ার্ধে তাদের খেলায় জোর আসে। প্রথমার্ধে ১-০ গোলে পিছিয়ে পড়ে রোমা। দ্বিতীয়ার্ধে লরেনজোর দুটো পেনাল্টি এবং জানিওলোর একটি গোলে এগিয়ে যায় মরিনহো বাহিনী।

অপর দিকে গ্রুপ এফ থেকে এগিয়ে গেল ফেয়েনোর্ড এবং মিডজিল্যান্ড। ওই গ্রুপ এফে একটা পর্যায় প্রতিটা দল আট পয়েন্টে গিয়ে দাঁড়ায়। পরবর্তীতে ফেয়েনোর্ড লাদজিওকে ১-০ গোলে হারায়। এবং মিডজিল্যান্ড স্ট্যার্ম গ্রাজকে ২-০ গোলে হারায়।

এ বছর ইউনিয়ন বার্লিন, নানটেজ এবং মোন্যাকোও নক আউট পর্বে যেতে সক্ষম হয়েছে। আর্সেনাল আর রিয়াল সোশিয়াদের সঙ্গে রাউন্ড অব সিক্সটিনে এবার আসবে ফেনেরবাস, রিয়াল বিটিস, ইউনিয়ন সেন্ট গিলৌসে, ফেয়েনোর্ড, ফ্রেইবার্গ এবং ফেরেঙ্কভারোস।

ইউরোপা কনফারেন্স লিগে এবার জায়গা করে নিয়েছেন এন্ডারলেচট, লেচ পোজনান, নাইস, পার্টিশান বেলগ্রেড, গেন্ট এবং ক্লুজ। আরেক দিকে ছয়টি খেলার ছয়টিতেই জয়ী হয়ে গ্রুপ চ্যাম্পিয়ান হল ওয়েস্ট হ্যাম। এফসিএসবির বিরুদ্ধে নিজেদের প্রথম সারির দলকে না নামিয়েও ৩-০ গোলে জয়ী হলেন ওয়েস্ট হ্যাম।

বন্ধ করুন