বাংলা নিউজ > ময়দান > প্রিমিয়র লিগে পরপর দুটি ম্যাচে আটকাল রোনাল্ডোরা, সাউদাম্পটনের বিরুদ্ধে ড্র ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

প্রিমিয়র লিগে পরপর দুটি ম্যাচে আটকাল রোনাল্ডোরা, সাউদাম্পটনের বিরুদ্ধে ড্র ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের

প্রিমিয়র লিগে পরপর দুটি ম্যাচে আটকাল রোনাল্ডোরা (REUTERS)

শনিবাসরীয় সন্ধ্যায় নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করল ম্যানইউ

শুভব্রত মুখার্জি: সময়টা খুব একটা ভাল যাচ্ছে না ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলের। এফএ কাপ থেকে আগেই ছিটকে গেছিলেন তারা। এফএ কাপের হতাশার পরবর্তীতে প্রিমিয়র লিগে টানা দুই ম্যাচে আটকে গেল সিআরসেভেনের ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দল। গত ম্যাচে পয়েন্ট তালিকার একেবারে শেষ দিকে থাকা দল বার্নলির সঙ্গে ড্র করেছিল ইউনাইটেড। এবার শনিবাসরীয় সন্ধ্যায় নিজেদের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে সাউদাম্পটনের সঙ্গে ১-১ গোলে ড্র করল ম্যানইউ।

এদিন প্রথমার্ধে রেড ডেভিলদের এগিয়ে দেন জ্যাডন সাঞ্চো। বিরতিতে এগিয়ে থেকে গেলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই সাউদাম্পটনকে ম্যাচে ফেরান চে এডামস। সমতায় ফেরান দলকে। শেষমেশ ওই ১-১ ফলেই ম্যাচ শেষ হয়। ২০২২ সালে এখনও পর্যন্ত গোলের দেখা পাননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। নিজের শেষ ছয় ম্যাচেই গোলহীন রয়েছেন তিনি। যা তার দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে বেশ বিরল ঘটনা বলা চলে। প্রসঙ্গত ছয় ম্যাচ আগে গত ৩১ ডিসেম্বরে বার্নলির বিপক্ষে শেষবার গোলের দেখা পেয়েছিলেন রোনাল্ডো।

আগামী মরশুমে ইউরোপের সেরা লিগ চ্যাম্পিয়ন্স লিগে খেলতে হলে লিগ তালিকায় প্রথম চারে শেষ করতেই হবে ম্যানইউকে। তবে সেই পথ ক্রমশ কঠিন থেকে কঠিনতর হচ্ছে। বার্নলির পর সাউদাম্পটনের সঙ্গেও ড্র করে ২৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে আপাতত তারা লিগে পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে নেমে গেল। অপরদিকে সমান সংখ্যক ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় ১০ম স্থানে থাকল সাউদাম্পটন।

এদিন ওল্ড ট্রাফোর্ডে ম্যাচের সপ্তম মিনিটে প্রথম গোলমুখী আক্রমণ গড়ে তোলে ম্যানইউ। সাঞ্চোর পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে গোলরক্ষকে পেছনে ফেলে কোনাকুনি শট নেন রোনাল্ডো। সেই শট আটকে দেন রোমা পেরুদ। ২১ মিনিটে জ্যাডন সাঞ্চোর গোলে এগিয়ে যায় ইউনাইটেড। নিজেদের অর্ধ থেকে ব্রুনো ফার্নান্দেজের বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে ডান দিক দিয়ে সাউদাম্পটনের বক্সে ঢুকে দূরের পোস্টে বল ছেড়ে দেন রাশফর্ড। সেখানে অরক্ষিত অবস্থায় থাকা সাঞ্চো বলকে গোলের নিশানা খুঁজে দিতে ভুল করেননি।

৪৮ মিনিটে সাউদাম্পটনকে সমতায় ফেরান চে এডামস। বাঁ দিক থেকে মহম্মদ ইউনুসির বাড়ানো বল নিয়ন্ত্রণে নিয়ে বক্সে ঢুকে বাঁকানো শটে দূরের পোস্টে অনবদ্য গোল করে দলকে সমতায় ফেরান এডামস। ম্যাচ ১-১ অবস্থায় থাকাকালীন ৭২ মিনিটে গোল করেছিলেন রোনাল্ডো। কিন্তু অফসাইড হওয়ায় সেই গোলকে গণ্য করা হয়নি। এরপর আর কোন দল গোল করতে না পারার ফলে খেলা শেষ হয় ১-১ অবস্থায়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন