বাংলা নিউজ > ময়দান > সুপার লিগ বিতর্কের জেরে পদত্যাগ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সহ-সভাপতি এড উডওয়ার্ডের
ম্যাঞ্চেস্টার ইউনাউটেড সহ-সভাপতি এড উডওয়ার্ড। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাঞ্চেস্টার ইউনাউটেড সহ-সভাপতি এড উডওয়ার্ড। ছবি- রয়টার্স। (REUTERS)

সুপার লিগ বিতর্কের জেরে পদত্যাগ ম্যাঞ্চেস্টার ইউনাইটেড সহ-সভাপতি এড উডওয়ার্ডের

  • ২০১২ সালে ইউনাইটেডের সহ-সভাপতি পদে নিযুক্ত হন এড উডওয়ার্ড। ক্লাবকে প্রচুর ইনভেস্টর ও বিজ্ঞাপন জোটাতে সাহায্য করেন তিনি। তবে ২০১৩ সালের পর থেকে ট্রফি জেতায় আর তেমন সাফল্য আসনি।

চরম বিতর্কের জেরে ইউরোপিয়ান সুপার লিগ খেলার সিদ্ধান্ত থেকে পিছু হাঁটতে বাধ্য হয়েছে ইংল্যান্ডের প্রিমিয়র লিগের বিগ সিক্স। জল্পনা ছিলই, এবার সেই জল্পনাকেই সত্যি করে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সহ-সভাপতি পদ থেকে ইস্তফা দিলেন এড উডওয়ার্ড। চলতি মরশুম শেষ হলেই নিজ দায়িত্ব থেকে সরে দাঁড়াবেন এড।

সুপার লিগের স্পনসর করার কথা জেপি মর্গ্যান ব্যাঙ্কের, ঘটনাক্রমে যেখানে এড ইনভেস্টমেন্ট ব্যাঙ্কার হিসাবে আগে কাজ করতেন। দুইয়ে দুইয়ে চার করতে তাই বেশি সমস্যা হয়নি সমর্থকদের। এরপরেই তাঁর পদত্যাগের দাবিতে মুখর হন রেড ডেভিলস সমর্থকরা। চাপের মুখে অবশেযে নতি স্বীকার করলেন তিনি। ৪৯ বছর বয়সী এড বলেন, ‘পৃথিবীর সেরা ক্লাবে ১৬ বছর কাজ করতে পেরে আমি নিজেকে অত্যন্ত সৌভাগ্যবান মনে করি। ক্লাবের ভবিষৎ সুরক্ষিত এবং বছরের শেষে এতদিন পর ক্লাব ছেড়ে যাওয়াটা খুবই কষ্টকর হবে।’

২০১২ সালে ইউনাইটেডের সহ-সভাপতি পদে নিযুক্ত হন এড। ক্লাবকে প্রচুর ইনভেস্টর ও বিজ্ঞাপন জোটাতে সাহায্য করেন তিনি। তবে ২০১৩ সালের পর থেকে ট্রফি জেতায় আর তেমন সাফল্য আসনি। তবে বর্তমান কোচ ওলে গানার সোল্কজায়েরের অধীনে শেষ দুই বছরে পাঁচটি টুর্নামেন্টে শেষ চারে জায়গা করে নিয়েছে দল। ওলের অধীনে দল সঠিক পথেই এগোচ্ছে বলে দাবি এডের। ‘আমার সময়কালে আমরা প্রায় এক বিলিয়ন দলের পিছনে খরচ করেছি। তবে ওলের অধীনে দলের খেলোয়াড়দের উন্নতিতে আমি সবচেয়ে বেশি খুশি হয়েছি।’ ইউনাইটেডের তরফ থেকেও এডকে তাঁর কাজের জন্য ধন্যবাদ ও ভবিষৎ-র জন্য শুভেচ্ছা জানিয়েছেন জোয়েল গ্লেজার।

বন্ধ করুন