বাংলা নিউজ > ময়দান > বয়স মাত্র ২৫, কিন্তু এখনই স্মৃৃতি মন্ধানাকে ভবিষ্যতের অধিনায়ক বলে জানালেন ভারতীয় কোচ
ভারতের বাঁ-হাতি ওপেনার স্মৃতি মন্ধানা (ছবি:গেটি ইমেজ)
ভারতের বাঁ-হাতি ওপেনার স্মৃতি মন্ধানা (ছবি:গেটি ইমেজ)

বয়স মাত্র ২৫, কিন্তু এখনই স্মৃৃতি মন্ধানাকে ভবিষ্যতের অধিনায়ক বলে জানালেন ভারতীয় কোচ

  • বাঁ-হাতি ওপেনার স্মৃতি মন্ধানার নাম ম্যানেজমেন্ট গুরুত্ব দিয়ে ভাবনা চিন্তা করছে, এমনই এক স্পষ্ট ইঙ্গিত দিলেন জাতীয় দলের কোচ তথা প্রাক্তন ভারতীয় স্পিনার রমেশ পাওয়ার।

শুভব্রত মুখার্জি: ভারতের জাতীয় মহিলা ক্রিকেট দলের ভবিষ্যত অধিনায়িকা কে হবে? এই নিয়ে জল্পনা তুঙ্গে রয়েছে। তবে তার মাঝেই বাঁ-হাতি ওপেনার স্মৃতি মন্ধানার নাম ম্যানেজমেন্ট গুরুত্ব দিয়ে ভাবনা চিন্তা করছে, এমনই এক স্পষ্ট ইঙ্গিত দিলেন জাতীয় দলের কোচ তথা প্রাক্তন ভারতীয় স্পিনার রমেশ পাওয়ার। তাঁর মতে মন্ধানার ম্যাচ 'রিডিংয়ের' যে ক্ষমতা রয়েছে তা ওকে সবার থেকে এগিয়ে রাখছে। সামনেই রয়েছে ২০২২ সালের মহিলা বিশ্বকাপ। তার আগেই মন্ধানাকে নিয়ে 'বড়' কোন সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন পাওয়ার। এই বিষয়টি নিয়ে বোর্ড,পাওয়ার এবং নির্বাচকরা শীঘ্রই বৈঠকে বসতে পারেন বলে জানিয়েছেন পাওয়ার। তবে এই মুহূর্তে হয়ত সব ফর্ম্যাটের দায়িত্ব মন্ধানাকে দেওয়া হবে না। যে কোন একটি ফর্ম্যাটের দায়িত্ব তাকে দেওয়া হতে পারে।

উল্লেখ্য সদ্য সমাপ্ত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের দেশের মাটিতে ভারতীয় মহিলা দল তাদের প্রথম দিন- রাতের টেস্ট খেলেছিল। সেই গোলাপি টেস্ট প্রথম মহিলা ভারতীয় ব্যাটার হিসেবে তিনি শতরান করে নজির গড়েছিলেন। উল্লেখ্য অজিভূমে প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবেও শতরান করার নজির গড়েছিলেন তিনি। বিশেষজ্ঞদের মতে ২০২২ সালের মার্চ-এপ্রিল মাসে ওয়ানডে বিশ্বকাপ শেষ হওয়ার পরেই হয়ত এই বদল আসতে পারে বলে অনেকের মত।

এই মুহূর্তে দাঁড়িয়ে ভারতের মহিলা টেস্ট দলের অধিনায়িকা মিতালি রাজ এবং টি-২০ এবং ওয়ানডে দলের অধিনায়িকা হরমনপ্রীত কউর। এই মুহূর্তে টি-২০ ফর্ম্যাটে সহ অধিনায়িকার ভূমিকা পালন করছেন মন্ধানা। এই বিষয়ে বলতে গিয়ে পাওয়ার বলেন, ‘একটা সময় দাঁড়িয়ে ভবিষ্যতের গুরুদায়িত্ব কাকে দেওয়া হবে সেই বিষয়ে সিদ্ধান্ত নিতেই হবে। আমরা বিশ্বকাপের পরে এই বিষয়টি নিয়ে আলোচনা করব। আমরা সিদ্ধান্ত নেব আমাদের পরবর্তী পদক্ষেপ কি হয় তা নিয়ে। আমরা বিষয়টি নিয়ে তাড়াহুড়ো করব না। কি ঘটছে তার দিকে নজর রেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেব।’

বন্ধ করুন