বাংলা নিউজ > ময়দান > ITTF World ranking-এ ১১ নম্বরে জায়গা করে নিয়ে নয়া নজির সাথিয়ান-বাত্রা জুটির
মনিকা বাত্রা এবং জি সাথিয়ান।

ITTF World ranking-এ ১১ নম্বরে জায়গা করে নিয়ে নয়া নজির সাথিয়ান-বাত্রা জুটির

  • এর আগে সাথিয়ান-মনিকা জুটি মিক্সড ডাবলসে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৫ নম্বরে জায়গা পেয়েছিল। এ বার সেখান থেকে আরও ৪ ধাপ তারা উপরে উঠে এল। সোমবার আন্তর্জাতিক টেবিল টেনিস ফেডারেশনের তরফে যে নয়া ক্রমতালিকার ঘোষণা করা হয়েছে তাতে এই কৃতিত্ব অর্জন করেছেন সাথিয়ান-মনিকা জুটি।

আইটিটিএফ বিশ্ব র‌্যাঙ্কিংয়ে মিক্স ডাবলসে ১১ নম্বরে জায়গা করে নিল মনিকা বাত্রা এবং জি সাথিয়ান জুটি। ভারতীয় ব্যাডমিন্টনের ইতিহাসে এটা একটি নজির। এর আগে টেবিল টেনিসে ভারতের কোনও মিক্সড ডাবলস জুটি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১১ বা তার চেয়ে ভালো জায়গায় পৌঁছতে পারেনি। প্রথম বার এতটা উপরে উঠল মনিকা বাত্রা এবং জি সাথিয়ান জুটি। এতে উচ্ছ্বসিত জি সাথিয়ান। নিজেই এই খবর তিনি সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন।

এর আগে এই জুটি মিক্সড ডাবলসে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১৫ নম্বরে জায়গা পেয়েছিল। এ বার সেখান থেকে আরও ৪ ধাপ তারা উপরে উঠে এল। সোমবার আন্তর্জাতিক টেবিল টেনিস ফেডারেশনের তরফে যে নয়া ক্রমতালিকার ঘোষণা করা হয়েছে তাতে এই কৃতিত্ব অর্জন করেছেন সাথিয়ান-মনিকা জুটি।

এ দিকে মেনস সিঙ্গলসে ৫০-এর মধ্যে রয়েছেন ভারতের দুই প্লেয়ার। ৫ ধাপ উপরে উঠে ৩৩ নম্বরে রয়েছেন জি সাথিয়ান। আর দু'ধাপ নেমে শরথ কমল রয়েছেন ৩৪ নম্বরে। 

এ দিকে মেয়েদের সিঙ্গলসে প্রথমে ৫০-এ নম্বরে রয়েছেন মনিকা বাত্রা। ছ'ধাপ উপরে উঠে তিনি ৫০ নম্বরে জায়গা করে নিয়েছেন। আর সুতীর্থা মুখোপাধ্যায় অনেক পিছনে রয়েছেন। ১০৫ নম্বরে রয়েছেন তিনি।

বন্ধ করুন