বাংলা নিউজ > ময়দান > ভারতীয় টিটির ইতিহাসে নয়া নজির সাথিয়ান-বাত্রা জুটির
মনিকা বাত্রা-জি সাথিয়ান জুটি। (ছবি:টুইটার)
মনিকা বাত্রা-জি সাথিয়ান জুটি। (ছবি:টুইটার)

ভারতীয় টিটির ইতিহাসে নয়া নজির সাথিয়ান-বাত্রা জুটির

  • চলতি সপ্তাহেই এই জুটি হিউস্টনে অনুষ্ঠিত বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন।

শুভব্রত মুখার্জি

সাম্প্রতিককালে ভারতীয় টেবিল টেনিসের (টিটি) অন্যতম সেরা দুই তারকা মনিকা বাত্রা এবং জি সাথিয়ান। টিটির ইতিহাসে প্রথম ভারতীয় জুটি হিসেবে মিক্সড ডাবলসের ক্ষেত্রে তাঁরা প্রথম ১৫ তে পৌঁছে এক নয়া নজির গড়লেন। এর আগে কোন ভারতীয় জুটি মিক্সড ডাবলসে এই কৃতিত্ব অর্জন করতে পারেনি।

বুধবার (১ ডিসেম্বর) আন্তর্জাতিক টেবিল টেনিস ফেডারেশনের তরফে যে নয়া ক্রমতালিকার ঘোষণা করা হয়েছে তাতে এই কৃতিত্ব অর্জন করেছেন সাথিয়ান-মনিকা জুটি। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই এই জুটি হিউস্টনে অনুষ্ঠিত বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছিলেন। এর ফলে তাঁদের ঝুলিতে এসেছিল ৩৫০ মূল্যবান পয়েন্ট। যা তাঁদের এই কৃতিত্ব গড়ার পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। 

তবে শুধু মিক্সড ডাবলসে নয় মহিলা ডাবলসেও অনেকধাপ এগিয়ে এসেছেন তারকা প্যাডলার মনিকা। মনিকা এবং অর্চনা গিরিশ কামাতও সদ্য সমাপ্ত হিউস্টন বিশ্ব টিটি চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনালে পৌছেছিলেন। আর এই পারফরম্যান্সের পরে এই জুটি সদ্য প্রকাশিত তালিকায় চারধাপ এগিয়ে দশম স্থানে উঠে এসেছেন।

 উল্লেখ্য, এই বছরের গোড়ার দিকে সাথিয়ান-বাত্রা জুটি বুদাপেস্টে শিরোপা জয়ের পাশাপাশি টিউনিসেও সেমিফাইনালে পৌঁছেছিলেন। অন্যদিকে, বাত্রা-কামাত জুটি লাসকোর টুর্নামেন্টে মহিলা ডাবলসের শিরোপা জিতেছিলেন।

বন্ধ করুন