বাংলা নিউজ > ময়দান > বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে উঠলেন মনিকা বাত্রা
কোয়ার্টার-ফাইনালে উঠলেন মনিকা বাত্রা (ছবি:টুইটার)
কোয়ার্টার-ফাইনালে উঠলেন মনিকা বাত্রা (ছবি:টুইটার)

বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে উঠলেন মনিকা বাত্রা

  • বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের ঐতিহাসিক পদক জয় থেকে আর একধাপ দূরে রয়েছেন মনিকা বাত্রা।

বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার-ফাইনালে পৌঁছালেন মনিকা বাত্রা। একটি নয়, দুটি বিভাগের কোয়ার্টার ফাইনালে উঠলেন ভারতের টেবিল টেনিস তারকা। মহিলাদের ডাবলস বিভাগ ও মিক্সড ডাবলস বিভাগের শেয ষোলোয় পৌঁছালেন মানিকা বাত্রা। বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে পদক জযের জন্য আর একধাপ দূরে রয়েছেন মনিকা বাত্রা। আর একটা ম্যাচ জয় মানেই ঐতিহাসিক পদক নিশ্চিত করতে পারবেন মনিকা বাত্রা। 

শুক্রবার মহিলাদের ডাবলস রাউন্ড অফ ১৬ তে মানিকা বাত্রা এবং অর্চনা কামাথ হাঙ্গেরির ডোরা মাদারাস এবং জর্জিনা পোটাকে ১১-৪, ১১-৯, ৬-১১, ১১-৭ এ পরাজিত করেন৷ সেমিফাইনালে জায়গা পাওয়ার জন্য তারা মুখোমুখি হবে লুক্সেমবার্গের সারাহ ডি নুটে এবং জিয়া লিয়ান নি। প্রতিযোগিতায় সেমিফাইনালে পরাজিত সকলকে ব্রোঞ্জ পদক দেওয়া হবে। মিক্সড ডাবলসে, মনিকা এবং জি সাথিয়ান কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর জন্য প্রথম দুটি গেম হেরে যাওয়ার পরে কনক ঝা এবং ওয়াং মানুয়ের ইউএসএ-চিন জুটির বিরুদ্ধে একটি সাহসী প্রত্যাবর্তন করেছিলেন। ভারতীয় জুটি জিতেছে ১৫-১৭, ১০-১২, ১২-১০, ১১-৬, ১১-৭ এ। কোয়ার্টার ফাইনালে তাদের মুখোমুখি হবে জাপানের হরিমোতো তোমোকাজু এবং হায়াতা হিনার।

বিশ্ব টেবিল টেনিস চ্যাম্পিয়নশিপে মনিকা বাত্রা মিশ্র এবং মহিলাদের ডাবলস ইভেন্টে কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর পরেই ভারতীয় টেবিল টেনিস জগতে খুশির হাওয়া বয়ে এসেছে। ভারতকে একটি ঐতিহাসিক পদক জয়ের সামনে দাঁড়িয়ে রয়েছে। পদক জিততে হলে আর মাত্র একটি ম্যাচ জিততে হবে মনিকাকে। এদিনের ম্যাচ জিতে জি সাথিয়ান জানিয়েছেন, তাঁরা একটি শক্তিশালী জুটির বিরুদ্ধে দুর্দান্ত প্রত্যাবর্তন করে ম্যাচ জিতেছেন। সেমিফাইনালে উঠতে হলে শীর্ষবাছাই জাপানি জুটির বিরুদ্ধে ম্যাচটি কঠিন হতে চলেছে, তবে তারা সেই ম্যাচের জন্য প্রস্তুত।

বন্ধ করুন