বাংলা নিউজ > ময়দান > Mankading Controversy: দীপ্তির মতো বিতর্কে জড়িয়েছিলেন কপিলও, দিলেন সহজ সমাধান সূত্র

Mankading Controversy: দীপ্তির মতো বিতর্কে জড়িয়েছিলেন কপিলও, দিলেন সহজ সমাধান সূত্র

দীপ্তি শর্মার মানকাডিং নিয়ে মুখ খুললেন কপিল দেব।

আসলে লর্ডসের ওডিআই-এ শেষ বার আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন ভারতীয় কিংবদন্তি ঝুলন গোস্বামী। এই ওডিআই-এর পরেই তিনি অবসর নিলেন। তবে এই মুহূর্তে ঝুলনের অবসরের থেকেও বেশি চর্চায় রয়েছে দীপ্তির মানকাডিং।

লর্ডসে তৃতীয় ওয়ানডে চলাকালীন ইংল্যান্ডের ব্যাটসম্যান চার্লি ডিনকে ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মা মানকাডিং আউট করেন। এর পর অনেক প্রাক্তন ক্রিকেটার দীপ্তি শর্মাকে তীব্র সমালোচনায় ভরিয়ে দিয়েছেন। দীপ্তির 'স্পিরিট অফ ক্রিকেট' নিয়ে প্রশ্ন তুলেছেন।

আসলে লর্ডসের ওডিআই-এ শেষ বার আন্তর্জাতিক ম্যাচ খেলতে মাঠে নেমেছিলেন ভারতীয় কিংবদন্তি ঝুলন গোস্বামী। এই ওডিআই-এর পরেই তিনি অবসর নিলেন। তবে এই মুহূর্তে ঝুলনের অবসরের থেকেও বেশি চর্চায় রয়েছে দীপ্তির মানকাডিং। যাইহোক এই ঘটনাকে কেন্দ্র করে ক্রিকেট বিশ্ব দ্বিধাবিভক্ত বলে মনে করা হচ্ছে। তবে বেশির ভাগ ক্রিকেট বিশেষজ্ঞই বিশ্বাস করেন যে, দীপ্তি শর্মা কোনও ভুল করেননি। এমন কী এই বিতর্কিত ঘটনায় দীপ্তির পাশেF দাঁড়িয়েছেন কিংবদন্তি কপিল দেবও।

আরও পড়ুন: সাবধান না হলেই, দুর্ঘটনা ঘটবে- দীপ্তির মানকাডিং নিয়ে দিল্লি পুলিশের বিশেষ বার্তা- ভিডিয়ো

মানকাডিং বিতর্ক নিয়ে কী বললেন কপিল দেব?

কপিল দেব, যিনি ১৯৯২ সালে দক্ষিণ আফ্রিকার তৎকালীন ব্যাটসম্যান পিটার কার্স্টেনকে একই রকম ভাবে বরখাস্ত করেছিলেন, তিনি এই বিতর্কের সমাধানের জন্য সরব হয়েছেন। কপিল দেবের দাবি, তীব্র বিতর্কের পরিবর্তে তিনি মনে করেন, এর একটি সহজ নিয়ম থাকা উচিত। তিনি ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এমন পরিস্থিতিতে, প্রতি বার তীব্র বিতর্কের পরিবর্তে আমি অনুভব করি - একটি সহজ নিয়ম থাকা উচিত। ব্যাটসম্যানদের তাদের রান থেকে বঞ্চিত করা উচিত। এটিকে শর্ট রান হিসাবে বিবেচনা করা উচিত। আমার মনে হয়, এটি একটি ভালো সমাধান।’

কপিলের পোস্ট।
কপিলের পোস্ট।

আসল ঘটনা যা ঘটেছে

দীপ্তি যখন ম্যাচের ৪৪তম ওভারে বোলিং করছিলেন, ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর চার্লি ডিনকে মানকডিং করার ইঙ্গিত দিয়েছিলেন। এবং দীপ্তি মানকডিং করেন ডিনকে। ডিন ৮০ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেছিলেন। এ ভাবে আউট হওয়ার পর ডিন খুবই হতাশ হয়ে মাঠের মধ্যেই কেঁদে ফেলেন।

আরও পড়ুন: দীপ্তিকে পুরস্কৃত করা উচিত-অ্যান্ডারসন, বিলিংদের সমালোচনার তীব্র কটাক্ষ অশ্বিনের

দীপ্তির বক্তব্য

সোমবার সকালে কলকাতা বিমানবন্দরে অবতরণের পর যথারীতি মানকাডিং নিয়ে দীপ্তিকে একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়। চূড়ান্ত আত্মবিশ্বাসের সঙ্গে বাংলার মেয়ে বলেন, ‘কিছু না। আমাদের ওটা পরিকল্পনা ছিল। ও বারবার ক্রিজের বাইরে বেরিয়ে যাচ্ছিল। আমরা ওকে সতর্কও করেছিলাম। যা নিয়ম এবং আইন আছে, সে ভাবেই আমরা আউট করেছি।’ সঙ্গে তিনি বলেন, ‘আম্পায়ারকেও বলেছিলাম আমরা। কিন্তু তার পরেও ক্রিজ থেকে বেরিয়ে এসেছিল ও। তাই আমাদের কিছু করার ছিল না।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কানে গ্রাঁ প্রিঁ জিততেই পায়েলের প্রশংসা মোদীর, খোঁচা দিয়ে শশী থারুর লিখলেন কী? UPI, ডিজিটাল পেমেন্ট, ক্রেডিট কার্ডের ব্যবসায় পা রাখবে আদানি: Report রঘুরাম রাজন কি কংগ্রেসে যোগ দিচ্ছেন? 'আসলে আমার স্ত্রী…' মালদার তিন যুবক নিখোঁজ, ভিন রাজ্যে কাজ করতে গিয়ে আর ফেরেননি, উৎকণ্ঠায় পরিবার ষষ্ঠ দফায় বাংলার কোন কেন্দ্রে সবথেকে বেশি ভোট? দেশ জুড়ে কত পড়ল, সব জানাল কমিশন মিস্টার & মিসেস মাহিতে মুগ্ধ সোহা-নেহারা, রাজকুমার-জাহ্নবীর ছবি দেখে কী বললেন? রেমালের তাণ্ডবে কোথাও ধস, কোথাও দুর্ঘটনা! উত্তর পূর্বে মৃত্যু ৩২ জনের ইয়ে ক্যায়সে 'পরমাত্মা' হ্যায়? আদানিকে সাহায্য করতে…মোদীকে তীব্র খোঁচা রাহুলের একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী?

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.