বাংলা নিউজ > ময়দান > Mankading Controversy: বিশ্বকাপ ফাইনালে দলের কেউ মানকাডিং করলে ব্যাটারকে ফিরিয়ে আনব,দাবি ইংরেজ অধিনায়কের

Mankading Controversy: বিশ্বকাপ ফাইনালে দলের কেউ মানকাডিং করলে ব্যাটারকে ফিরিয়ে আনব,দাবি ইংরেজ অধিনায়কের

দীপ্তির মানকাডিং করা নিয়ে এ বার মুখ খুললেন জোস বাটলারও।

২০১৯ আইপিএলে পাঞ্জাব-রাজস্থান ম্যাচে নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা জোস বাটলারকে রান আউট করেছিলেন পঞ্জাব টিমের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি বল করার আগেই নিজের জায়গা ছেড়ে বের হয়ে গিয়েছিলেন বাটলার। সেটা দেখে তখন আউট করে দেন অশ্বিন। যা নিয়ে সেই সময়ে বহু দিন জলঘোলা হয়েছে।

দীপ্তি শর্মার মানকাডিং করা নিয়ে সমালোচনা যেন থামতেই চাইছে না। বিশেষ করে ব্রিটিশ ক্রিকেটারদের তরফে। নিয়মিত কেউ না কেউ এই নিয়ে দীপ্তিকে ধুইয়ে দিচ্ছেন। জোস বাটলারের এই বিষয়ে জ্বালাটা আরও বেশি। কারণ তিনি নিজেও এ ভাবে আউট হয়েছেন। মানকাডিং আউট নিয়ে তাই বাটলার যে সরব হবেন, এটাই স্বাভাবিক।

এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে বাটলার দাবি করেছেন যে, এই ধরনের আউটের ক্ষেত্রে একটি জটিলতা রয়ে গিয়েছে। বিষয়টি স্বচ্ছ নয়। যে কারণে এটি এখনও পুরোপুরি মেনে নেওয়া যাচ্ছে না। যদি একজন বোলার নন-স্ট্রাইকার এন্ডে ব্যাটারকে রানআউট করতেই পারে। এটা নিয়মে রয়েছে। কিন্তু বাটলারের দাবি, তাঁর দলের কেউ এমনটা করলে, তিনি ব্যাটারকে ফিরিয়ে আনবেন।

আরও পড়ুন: খুব রেগে গেলে একমাত্র মানকাডিং করতে পারি- মইন আলি

প্রসঙ্গত ২০১৯ আইপিএলে পাঞ্জাব-রাজস্থান ম্যাচে নন স্ট্রাইকে দাঁড়িয়ে থাকা জোস বাটলারকে রান আউট করেছিলেন পঞ্জাব টিমের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। তিনি বল করার আগেই নিজের জায়গা ছেড়ে বের হয়ে গিয়েছিলেন বাটলার। সেটা দেখে তখন আউট করে দেন অশ্বিন। যা নিয়ে বহু দিন জলঘোলা হয়েছে।

ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক বলেছেন, ‘কেউ মানকাড আউট করল আমি ব্যাটসম্যানকে ফিরিয়ে আনব। কেউ খেলায় এটি (মানকাড আউট) দেখতে চায় না। কারণ এটি বিতর্কের জন্ম দেয়। এবং ব্যাট এবং বলের যুদ্ধ আর ক্রিকেটের দুর্দান্ত খেলার ছন্দ ভেঙে দেয়। এগুলি সব সময়ে অস্বস্তিকর হয়ে দাঁড়ায়।’

আরও পড়ুন: দীপ্তির মতো বিতর্কে জড়িয়েছিলেন কপিলও, দিলেন সহজ সমাধান সূত্র

বাটলার স্বীকার করেছেন যে, এমন একটি নিয়মের প্রয়োজন যাতে, বোলাররা বল করার সময়ে নন-স্ট্রাইকাররা ক্রিজের থেকে কিছুটা এগিয়ে থাকার অযাচিত সুবিধা নিতে না পারেন। তাঁর পরামর্শ, ‘আমি বুঝতে পারি যে, একটা নিয়ম থাকা দরকার যাতে, ব্যাটাররা কেবল একটি অন্যায্য সুবিধা পেতে না পারে। তবে এই নিয়ম স্বচ্ছ নয়। তাই এই নিয়মটি আরও স্বচ্ছ করে শক্তিশালী করে তুলতে হবে।’

প্রসঙ্গত লর্ডসে তৃতীয় তথা শেষ ওয়ানডে চলাকালীন ইংল্যান্ডের ব্যাটসম্যান চার্লি ডিনকে ভারতীয় অলরাউন্ডার দীপ্তি শর্মা মানকাডিং আউট করেন। দীপ্তি যখন ম্যাচের ৪৪তম ওভারে বোলিং করছিলেন, ক্যাপ্টেন হরমনপ্রীত কাউর চার্লি ডিনকে মানকডিং করার ইঙ্গিত দিয়েছিলেন। এবং দীপ্তি মানকডিং করেন ডিনকে। ডিন ৮০ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেছিলেন। এ ভাবে আউট হওয়ার পর ডিন খুবই হতাশ হয়ে মাঠের মধ্যেই কেঁদে ফেলেন। আর দীপ্তিকে নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন?

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.