বাংলা নিউজ > ময়দান > মন্ত্রী এখন অধিনায়ক, দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলকে নেতৃত্ব দেবেন মনোজ

মন্ত্রী এখন অধিনায়ক, দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলকে নেতৃত্ব দেবেন মনোজ

মনোজ তিওয়ারি।

বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে দলীপ ট্রফির জন্য পূর্বাঞ্চলের ১৫ সদস্যের দল। সেই দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে মনোজ তিওয়ারিকে। ৮ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হতে চলেছে দলীপ ট্রফি। দলীপ ট্রফির জন্য বেছে নেওয়া পূর্বাঞ্চল দল জায়গা পেয়েছেন বাংলার ৭ জন ক্রিকেটার।

শুভব্রত মুখার্জি

ক্রিকেটের ২২ গজকে কার্যত আলবিদা জানিয়ে দিয়েছিলেন তিনি। সেখান থেকেই শুরু হয় মনোজ তিওয়ারির রাজনৈতিক কেরিয়ার। রাজনীতিতে নেমে ভোটের ময়দানে হাঁকান ছক্কা। বিধায়ক পদে জিতে হন রাজ্যের প্রতিমন্ত্রী। তার পরে ফের একবার ২২ গজের টানে ফিরে আসেন মনোজ তিওয়ারি। গত বছর রঞ্জিতে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্স করেছেন মনোজ। নক আউট পর্বের ম্যাচে শতরানও রয়েছে তাঁর। আর এ বার তাঁর এই পারফরম্যান্সকেই কার্যত সম্মান জানিয়ে আসন্ন দলীপ ট্রফিতে পূর্বাঞ্চলের অধিনায়ক ঘোষণা করা হল মনোজকে।

আরও পড়ুন: অপুষ্টিতে ভুগছিলেন বাংলার তারকা বোলার, সাহায্যের হাত বাড়িয়ে দেন সৌরভ

বৃহস্পতিবার ঘোষণা করা হয়েছে দলীপ ট্রফির জন্য পূর্বাঞ্চলের ১৫ সদস্যের দল। সেই দলের অধিনায়ক ঘোষণা করা হয়েছে মনোজ তিওয়ারিকে। ৮ সেপ্টেম্বর থেকে চেন্নাইয়ে শুরু হতে চলেছে দলীপ ট্রফি। দলীপ ট্রফির জন্য বেছে নেওয়া পূর্বাঞ্চল দল জায়গা পেয়েছেন বাংলার ৭ জন ক্রিকেটার। রাঁচিতে এক বৈঠকের মধ্যে দিয়ে পূর্বাঞ্চলের দল বেছে নেওয়া হয়েছে। ১৫ জনের দলে মনোজ ছাড়াও রয়েছেন বাংলার আরও ছয় ক্রিকেটার। জায়গা পেয়েছেন অভিষেক পোড়েল, শাহবাজ আহমেদ, অনুষ্টুপ মজুমদার, সুদীপ ঘরামি, পেসার ইশান পোড়েল এবং আকাশ দীপ।

আরও পড়ুন: ঋদ্ধির পথেই সুদীপ! এবার খেলবেন ত্রিপুরার হয়ে

করোনা এবং চোট আঘাতের কথা মাথায় রেখে চার জন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। সেখানেও বাংলা থেকে জায়গা পেয়েছেন সায়নশেখর মন্ডল। উল্লেখ্য ইতিমধ্যেই আগামী মরশুমের রঞ্জির জন্য বাংলা দলের সঙ্গে অনুশীলনও শুরু করেছেন মনোজ তিওয়ারি। তার মাঝেই এল আরও খুশির খবর। দলে ঝাড়খন্ড থেকে ৪ জন, অসম থেকে ২জন এবং ওড়িশা ও ত্রিপুরা থেকে ১জন করে ক্রিকেটার সুযোগ পেয়েছেন। অভিমন্যু ঈশ্বরন এবং মুকেশ কুমার যেহেতু ভারতীয় 'এ' দলে সুযোগ পেয়েছেন, ফলে তাঁদের আর পূর্বাঞ্চলের দলে রাখা হয়নি।

বন্ধ করুন