বাংলা নিউজ > ময়দান > ISSF জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তিনটি সোনা জিতলেন শ্যুটার মনু ভাকের
সর্বজোৎ সিং ও মনু ভাকের (ছবি:টুইটার)
সর্বজোৎ সিং ও মনু ভাকের (ছবি:টুইটার)

ISSF জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তিনটি সোনা জিতলেন শ্যুটার মনু ভাকের

  • ISSF জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে মনু ভাকের দ্বিতীয় স্বর্ণপদক জিতলেন। ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র ইভেন্টে নবীন-শিখা জুটিকে হারিয়ে সর্বজোৎ সিংকে নিয়ে সোনা জিতলেন মনু ভাকের।

ISSF জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে মনু ভাকের তৃতীয় স্বর্ণপদক জিতলেন। ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র ইভেন্টে নবীন-শিখা জুটিকে হারিয়ে সর্বজোৎ সিংকে নিয়ে সোনা জিতেছিলেন মনু ভাকের। এদিনের পদক জয়ের ফলে ভারতীয় তরুণ শ্যুটার মনু ভাকের আইএসএসএফ জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে এখনও পর্যন্ত তিনটি স্বর্ণপদক জিতলেন। টোকিও অলিম্পিক্সের হতাশা কাটিয়ে অসাধারণ ভাবে ঘুরে দাঁড়ালেন মনু ভাকের। পেরুর লিমাতে অনুষ্ঠিত ইন্ট্যারন্যাশনাল শুটিং স্পোর্টস ফেডারেশন জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তলে এর আগে বৃহস্পতিবারও সোনা জিতেছিলেন মনু ভাকের। তারপর ১০ মিটার এয়ার পিস্তল মিশ্র ইভেন্টে সোনা জেতেন এবার মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল টিম ইভেন্টে বেলারুসকে হারিয়ে সোনা জিতলেন মনু ভাকের। ম্যাচের ফল ১৬-১২।

পেরুর লিমাতে অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপে এই নিয়ে পঞ্চম পদক জিতল ভারত। এর আগে মনু এবং সর্বজোৎ-এর জুটি নবীন এবং শিখাকে ১৬-১২ ব্যবধানে পরাজিত করে। এই চ্যাম্পিয়নশিপে মনু আরও তিনটি ইভেন্টে অংশগ্রহণ করবেন। তার কাছ থেকে আরও পদক আশা করা হচ্ছে। বাছাইপর্বে মনু-সর্বজোৎ ৩৮৬ এবং নবীন-শিখা ৩৮৫ পয়েন্ট সংগ্রহ করেছিলেন।

একই সময়ে, ১০ মিটার এয়ার রাইফেল মিশ্র ইভেন্টে ভারতের আত্মিকা গুপ্তা এবং রাজপ্রীত সিং ফাইনালে হেরে যান। তারা অলিম্পিক্সের পদক বিজয়ী আমেরিকান মেরি টাকার এবং উইলিয়াম শেনারের সঙ্গে স্বর্ণপদকের জন্য লড়াই করেছিলেন। আমেরিকান জুটি আত্মিকা ও রাজপ্রীতকে ১৭-১৫ ব্যবধানে পরাজিত করেন। ভারতীয় জুটিকে রৌপ্য পদকে সন্তুষ্ট থাকতে হয়েছে।

এর আগে ১০ মিটার এয়ার পিস্তলের মিশ্র ইভেন্টের ফাইনালে তিনি সর্বজোৎ সিংয়ের সাথে সোনা জিতেছিলেন। ফাইনালে এই জুটি নবীন ও শিখা নারওয়ালের ভারতীয় জুটিকে পরাজিত করে। এর আগে, মানু মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল ইভেন্টে স্বর্ণপদক জিতেছিলেন। স্কেটের ফাইনালেও ভারতীয় মহিলা দল ইতালিকে ফাইনালে হারিয়ে স্বর্ণপদক জিতেছে।

বন্ধ করুন