বাংলা নিউজ > ময়দান > Women's IPL: ২০২৩ সালের মার্চেই শুরু হতে পারে মহিলা আইপিএল
২০২৩ সালের মার্চেই শুরু হতে পারে মহিলা আইপিএল (BCCI Women)

Women's IPL: ২০২৩ সালের মার্চেই শুরু হতে পারে মহিলা আইপিএল

  • সূত্রের খবর বিসিসিআইয়ের সঙ্গে এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইসিবির কথা হয়েছে। এরপর আইসিসিকে নয়া এক উইন্ডো এই নয়া টুর্নামেন্টের জন্য রাখার বিষয়ে অনুরোধ করা হবে বিসিসিআইয়ের তরফে।

শুভব্রত মুখার্জি: বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সেক্রেটারি জয় শাহ বেশ কিছুদিন আগেই জানিয়ে দিয়েছিলেন গত বছর অর্থাৎ ২০২৩ সাল থেকে শুরু হবে মহিলা আইপিএলের পথ চলা। সেই কথা মত যা খবর তাতে করে ২০২৩ সালের মার্চ মাসেই শুরু হতে চলেছে মহিলা আইপিএল। সদ্য শেষ হওয়া পুরুষ আইপিএলের প্লে অফের সময়তেই মহিলা আইপিএলের স্টেকহোল্ডারদের সঙ্গে বৈঠক হয়েছে বিসিসিআইয়ের। সূত্রের খবর সেই বৈঠকে মার্চ মাসের উইন্ডোকেই বাছা হয়েছে যদি না সম্ভব হয় তাহলে সেপ্টেম্বর মাসেও আয়োজন করা হতে পারে।

সম্প্রতি বিসিসিআই মহিলা টি-২০ চ্যালেঞ্জার্সের আয়োজন করেছিল করেছিল পুণেতে। যেখানে ম্যাচগুলো নিয়ে দর্শকদের মধ্যে যথেষ্ট উৎসাহ ছিল। সুপারনোভাস এবং ভেলসিটির ফাইনালে উপস্থিত ছিল ৮৬২১ জন দর্শক। সূত্রের খবর বিসিসিআইয়ের সঙ্গে এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া এবং ইসিবির কথা হয়েছে। এরপর আইসিসিকে নয়া এক উইন্ডো এই নয়া টুর্নামেন্টের জন্য রাখার বিষয়ে অনুরোধ করা হবে বিসিসিআইয়ের তরফে।

জুলাই-নভেম্বর এই উইন্ডোতে ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ, বিগ ব্যাশ লিগ এবং দি হান্ড্রেডের আয়োজন করা হয়। ডিসেম্বর-ফেব্রুয়ারি মাসে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা আন্তর্জাতিক ক্রিকেটে দেশের হয়ে খেলতে ব্যস্ত থাকবেন। ফলে বিসিসিআইয়ের প্রথম পছন্দ মার্চের উইন্ডো, দ্বিতীয় পছন্দ সেপ্টেম্বর মাসের উইন্ডো। প্রথম টুর্নামেন্টটি ৬টি দলের হয়ার কথা রয়েছে। চেন্নাই সুপার কিংস, কলকাতা নাইট রাইডার্স দল এবং রাজস্থান রয়্যালস ইতিমধ্যেই মহিলা আইপিএলে ফ্রাঞ্চাইজি নেওয়ার বিষয়ে আগ্রহ দেখিয়েছে।

বন্ধ করুন