বাংলা নিউজ > ময়দান > পাক বোলারের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ স্টোইনিসের, শাস্তি পেতে পারেন অজি তারকাই

পাক বোলারের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ স্টোইনিসের, শাস্তি পেতে পারেন অজি তারকাই

হাসনাইনের বিরুদ্ধে অভিযোগ তুললেন স্টোইনিস।

গুঞ্জন রয়েছে, এই ঘটনায় স্টোইনিসকেই নাকি শাস্তিও দেওয়া হতে পারে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমেকর দাবি, হাসনাইনের অ্যাকশন নিয়ে এ ভাবে প্রশ্ন তোলায়, শৃঙ্খলা ভঙ্গের কারণে স্টোইনিসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।

ফের পাকিস্তানের বোলারের দিকে বল ছোড়ার অভিযোগ। কাঠগড়ায় উঠলেন মহম্মদ হাসনাইন। এই নিয়ে দ্বিতীয় বার তাঁর বিরুদ্ধে এ হেন অভিযোগ করা হল। এ বার অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিস আঙুল তুলেছেন হাসনাইনের দিকে।

দ্য হান্ড্রেডের ম্যাচে সাউদার্ন ব্রেভ এবং ওভাল ইনভিন্সিবেলস মুখোমুখি হয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০০ বলে ৬ উইকেট হারিয়ে ১৩৭ রান করে সাউদার্ন ব্রেভ। ২৭ বলে ৩৭ রান করে হাসনাইনের বলে মিড অফে উইল জ্যাকসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন স্টোইনিস।

তবে সাজঘরে ফেরার সময় হাতের ইশারায় দেখাচ্ছিলেন, বল ছুড়েছেন হাসনাইন। অর্থাৎ তাঁর কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির চেয়ে বেশি বেঁকেছে। অথচ ম্যাচ জুড়ে হাসনাইনের কোনও ডেলিভারিই অবৈধ বলে মনে হয়নি।

আরও পড়ুন: Hundred-এ বইছে মালান ঝড়, তবে গেরো শতরানে, অপরাজিত থেকেও ২রানের জন্য মিস সেঞ্চুরি

তবে স্টোইনিসের ভিডিয়ো ভাইরাল হতে একেবারে হইচই পড়ে গিয়েছে। পাকিস্তান এবং হাসনাইনের সমর্থকরা তো বটেই, নিরপেক্ষ সমর্থকদের বড় একটি অংশ স্টোইনিসকে তুলোধুনো করছেন এমন আচরণের জন্য।

গুঞ্জন রয়েছে, এই ঘটনায় স্টোইনিসকেই নাকি শাস্তিও দেওয়া হতে পারে। অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমেকর দাবি, হাসনাইনের অ্যাকশন নিয়ে এ ভাবে প্রশ্ন তোলায়, শৃঙ্খলা ভঙ্গের কারণে স্টোইনিসের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হতে পারে।

আরও পড়ুন: মহিলাদের IPL নিয়ে প্রশ্ন, স্মৃতির মুখে এক গাল হাসি- ভিডিয়ো

আবার পাকিস্তানের মহম্মদ হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগ উঠল। এই নিয়ে দ্বিতীয় বার। তরুণ জোরে বোলারের বিরুদ্ধে এ বার অভিযোগ করলেন অস্ট্রেলীয় অলরাউন্ডার মার্কাস স্টোইনিস। যাইহোক ম্যাচটি শেষ পর্যন্ত ৭ উইকেটে হেরে যায় সাউদার্ন।

গত জানুয়ারিতেও বল ছোড়ার অভিযোগ উঠেছিল হাসনাইনের বিরুদ্ধে। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে একাধিক ক্রিকেটার তাঁর বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেন। একটি ম্যাচে পাক জোরে বোলারকে ‘নো’ ডাকেন আম্পায়ার জেরার্ড অ্যাডোব। পরীক্ষার পর দেখা যায়, হাসনাইনের বোলিং অ্যাকশন বৈধ নয়। বল করার সময় তাঁর হাত কনুই থেকে ১৫ ডিগ্রির বেশি ভাঙছে। নির্বাসন হয় হাসনাইনের।

পরে বোলিং অ্যাকশন সংশোধন করে ক্রিকেটে ফিরেছেন ২২ বছরের জোরে বোলার। এই ম্যাচে অবশ্য হাসনাইনের বিরুদ্ধে বল ছোড়ার অভিযোগে ‘নো’ ডাকেননি আম্পায়াররা। কারণ, তাঁর সংশোধিত বোলিং অ্যাকশনকে মান্যতা দিয়েছে আইসিসি।

বন্ধ করুন