বাংলা নিউজ > ময়দান > তাঁকে ভুলে গিয়েছিলেন সতীর্থরা,একাই টিম হাডল সারলেন উড, কাণ্ড দেখে হেসে খুন সকলে
মার্ক উডের কাণ্ড।

তাঁকে ভুলে গিয়েছিলেন সতীর্থরা,একাই টিম হাডল সারলেন উড, কাণ্ড দেখে হেসে খুন সকলে

  • শেষ মুহূর্তে রণকৌশল ঠিক করার জন্য সতীর্থরা এক দিকে গোল করে দাঁড়িয়ে আলোচনা সারছিলেন। সেই সময়ে মাঠের অন্য প্রান্তে ফাইন লেগে দাঁড়িয়ে ছিলেন মার্ক উড। তাঁর কথা মনেই ছিল না কারও।

তাঁর টিমের সতীর্থরা বেমালুম ভুল গিয়েছিলেন তাঁকে। তাঁকে বাদ দিয়েই মাঠে গোল হয়ে দাঁড়িয়ে সারলেন শেষ মুহূর্তের আলোচনা। এতে প্রথমে অবাক হয়ে গিয়েছিলেন তিনি। কিছুক্ষণ সতীর্থদের ডাকের জন্য অপেক্ষাও করেছিলেন। সেই ডাক না পেয়ে একা একাই টিম হাডল সারলেন তিনি। এমন কাণ্ডে তীব্র হাসির রোল উঠেছে নেটপাড়ায়।

এমন মজার কাণ্ডটি ঘটিয়েছেন ইংল্যান্ডের তারকা প্লেয়ার মার্ক উড। আর এই ঘটনা ঘটেছে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজ টেস্টের দ্বিতীয় দিনে। জো রুটরা অল আউট হওয়ার পর, ইংল্যান্ড ফিল্ডিং করতে নামার আগে। উড আসলে মজার ছলেই পুরো কাণ্ডটি করেছেন। 

শেষ মুহূর্তে রণকৌশল ঠিক করার জন্য সতীর্থরা এক দিকে গোল করে দাঁড়িয়ে আলোচনা সারছিলেন। সেই সময়ে মাঠের অন্য প্রান্তে ফাইন লেগে দাঁড়িয়ে ছিলেন মার্ক উড। তাঁর কথা মনেই ছিল না কারও। উড কিছুক্ষণ অবাক হয়ে তাকিয়ে ছিলেন সতীর্থদের দিকে। ভেবেছিলেন হয়তো তাঁকে দেখতে না পেয়ে, ডেকে নেওয়া হবে। কিন্তু সে সব যখন কিছুই হল না তখন নিজের ব্যবস্থা নিজেই করে নিলেন উড। 

জো রুটরা তাঁকে খেয়াল না করলেও, টিভি ক্যামেরা তাক করেছিল তাঁর দিকে। সেই ক্যামেরাতেই ধরা পড়ে, উড প্রথমে ফ্যালফ্যাল করে চেয়ে ছিলেন সতীর্থদের দিকে। তারপর একা একাই দু’হাত দু’দিকে ছড়িয়ে, সতীর্থদের ঘাড়ে হাত রাখার ভঙ্গিতে, নীচু হয়ে একাই টিম হাডল সারেন উড।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে ইংল্যান্ড টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। তবে প্রথম ইনিংসে ৩১১ রানে অল আউট হয়ে যায় তারা। প্রথম দিন ৬ উইকেটে ২৬৮ থেকে, দ্বিতীয় দিনের শুরুতে ৩১১ রানে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ২০২ রানে। বোনার ৩৪ এবং জেসন হোল্ডার  ৪৩ করে অপরাজিত রয়েছেন।

বন্ধ করুন