বাংলা নিউজ > ময়দান > অশ্বিনকে বেশ ভয় পান গাপ্তিল, কেন জানেন?
অশ্বিনের প্রশংসায় গাপ্তিল।
অশ্বিনের প্রশংসায় গাপ্তিল।

অশ্বিনকে বেশ ভয় পান গাপ্তিল, কেন জানেন?

  • তার পরে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার সুবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ঢুকেছেন অশ্বিন। প্রথম ম্যাচেও তিনি ভাল বল করেছেন। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে রবিচন্দ্রন অশ্বিন ব্রাত্যই হয়ে পড়েছিলেন। ৪ বছর ৪ মাস বাদে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার সুযোগ পান তিনি। তাও আবার পাকিস্তান এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারত পরপর দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে কার্যত ছিটকে যাওয়ার পর।

তার পরে বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করার সুবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দলে ঢুকেছেন অশ্বিন। প্রথম ম্যাচেও তিনি ভালো বল করেছেন। ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন তিনি। ম্যাচের পর অশ্বিনের উপর নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন গাপ্তিল। সঙ্গে তিনি যে অশ্বিনের বলকে বেশ ভয় পান, সে কথাও লুকোছাপা না করে জানিয়ে দিয়েছেন। বলেছেন, অশ্বিনকে খেলা বেশ কঠিন।

তিনি বলেছেন, ‘ও অত্যন্ত চতুর একজন বোলার। লাইন এবং লেংথের উপর ওর দারুণ নিয়ন্ত্রণ রয়েছে। আমার মনে পড়ে না যে, ও ওর পুরো ক্যারিয়ারে আমাকে কোনও খারাপ বোলিং করেছে। ওর গতির পরিবর্তন এত সূক্ষ্ম এবং এত সুনিয়ন্ত্রিত যে, ওকে খেলা খুব কঠিন।’

বুধবার টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রোহিত শর্মা। গাপ্তিলের ৪২ বলে ৭০ রান ছাড়াও মার্ক চ্যাপম্যান করেন ৫০ বলে ৬৩ রান। প্রথমে ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৬ উইকেটে ১৬৪ রান করেছিল নিউজিল্যান্ড। ভুবনেশ্বর কুমার এবং রবিচন্দ্রন অশ্বিন ২টি করে উইকেট নিয়েছেন। দীপক চাহার এবং মহম্মদ চাহার ১টি করে উইকেট নিয়েছেন। জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ম্যাচ জিতে নেয় ভারত।

ওপেন করতে নেমে অধিনায়ক রোহিত শর্মা ৩৬ বলে ৪৮ করেন। সূর্যকুমার যাদব ৪০ বলে ৬২ করেন। ১৯.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান করে ভারত। ট্রেন্ট বোল্ট দু'টি উইকেট নিয়েছেন। প্রথম ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল রোহিত শর্মার টিম।

বন্ধ করুন