বাংলা নিউজ > ময়দান > তৃতীয় ম্যাচ উইন্ডিজ জিতলেও সিরিজ পেল কিউয়িরা,রোহিতকে ছাপিয়ে বড় রেকর্ড গাপ্তিলের

তৃতীয় ম্যাচ উইন্ডিজ জিতলেও সিরিজ পেল কিউয়িরা,রোহিতকে ছাপিয়ে বড় রেকর্ড গাপ্তিলের

মার্টিন গাপ্তিল।

টি-টোয়েন্টি কেরিয়ারে গাপ্তিলের রান এখন ৩৪৯৭। আর রোহিতের সংগ্রহ ৩৪৮৭। বিরাট কোহলির টি-টোয়েন্টি কেরিয়ারে মোট রান ৩৩০৮ রান। রোহিত এই মুহূর্তে মাত্র ১০ রানে পিছিয়ে রয়েছেন। কোহলি অবশ্য বেশ কিছুটা পিছিয়ে। ১৮৯ রানে পিছিয়ে রয়েছেন তিনি। যাইহোক, দুই তারকার পক্ষেই এশিয়া কাপে গাপ্তিলকে ছাপিয়ে যাওয়া সম্ভব।

টি-টোয়েন্টি ক্রিকেটে মার্টিন গাপ্তিল বিশ্ব রেকর্ড গড়ে ফেললেন। ছাপিয়ে গেলেন বিরাট কোহলি এবং রোহিত শর্মাকে। পুরুষদের টি-টোয়েন্টিতে এখন সর্বোচ্চ রান গাপ্তিলের।তবে এই রেকর্ড কিন্তু ভাঙতেই পারেন রোহিত এবং কোহলি। আর এই এশিয়া কাপেই সেটা সম্ভব। কারণ গাপ্তিলের চেয়ে তারা খুব বেশি পিছিয়ে নেই।

টি-টোয়েন্টি কেরিয়ারে গাপ্তিলের রান এখন ৩৪৯৭। আর রোহিতের সংগ্রহ ৩৪৮৭। বিরাট কোহলির টি-টোয়েন্টি কেরিয়ারে মোট রান ৩৩০৮ রান। রোহিত এই মুহূর্তে মাত্র ১০ রানে পিছিয়ে রয়েছেন। কোহলি অবশ্য বেশ কিছুটা পিছিয়ে। ১৮৯ রানে পিছিয়ে রয়েছেন তিনি। যাইহোক, দুই তারকার পক্ষেই এশিয়া কাপে গাপ্তিলকে ছাপিয়ে যাওয়া সম্ভব।

আরও পড়ুন: ১১ নম্বর ব্যাটারের আজব নজির, কিউয়িদের রেকর্ড ইনিংসের সামনে নাথা নত ওঃইন্ডিজের

রোহিত, কোহলির পর রয়েছেন পল স্টার্লিং (২৯৭৫) এবং অ্যারন ফিঞ্চ (২৮৫৫)। যাঁরা আপাতত অনেকটাই পিছিয়ে রয়েছেন।

রবিবার নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের তৃতীয় টি-টোয়েন্টিতে যদিও হেরেছে কিউয়িরা, তবে রেকর্ড করে ফেলেছেন গাপ্তিল। ব্ল্যাকক্যাপসদের তারকা ওপেনার ১৩ বলে মাত্র ১৫ রান করেছেন। তবে সেটার হাত ধরেই রোহিতকে ছাপিয়ে গিয়েছেন গাপ্তিল।

আরও পড়ুন: দুরন্ত ৪৭ রানের ইনিংস খেললেন কেন উইলিয়ামসন, নিউজিল্যান্ড জিতল ১৩ রানে

টসে জিতে এ দিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। নির্দিষ্ট ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রান করে কিউয়িরা। গ্লেন ফিলিপস সর্বোচ্চ ২৬ বলে ৪১ রান করেন। অধিনায়ক কেন উইলিয়ামসন ২৭ বলে ২৪ করেছেন। এ ছাড়া ডেভন কনওয়ে ওপেন করতে নেমে ১৭ বলে ২১ করেন। এর বাইরে বাকিরা কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি।

ওয়েস্ট ইন্ডিজের ওডেন স্মিথ ৩ উইকেট নিয়েছেন। আকিল হোসেন নিয়েছেন ২ উইকেট। ১টি করে উইকেট নিয়েছেন ডমিনিক ড্রেকস এবংদক্ষি হেডেন ওয়ালশ।

রান তাড়া করতে নেমে উইন্ডিজের দুই ওপেনার শতরান করেন। ব্রেন্ডন কিং ৩৫ বলে ৫৩ করে আউট হন। শামারাহ ব্রুকস ৫৯ বলে বলে ৫৬ করে অপরাজিত থাকেন। অধিনায়ক রভম্যান পাওয়েল করেন ১৫ বলে ২৭ রান। ৬ বল বাকি থাকতে ২ উইকেটে ১৫০ করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। ৬ বল বাকি থাকতে ৮ উইকেটে ম্যাচটি জিতে যায় ওয়েস্ট ইন্ডিজ। ১টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি এবং ইশ সোধি।

তবে তৃতীয় টি-টোয়েন্টি জিতলেও সিরিজ হেরে যায় ক্যারিবিয়ানরা। কারণ প্রথম ২টি টি-টোয়েন্টি জিতেছিল নিউজিল্যান্ড। স্বভাবতই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ হেরে যায় ওয়েস্ট ইন্ডিজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘ভীষণ স্বার্থপর…', মা'র সাথে সম্পর্ক ভেঙে ডিভোর্সির সঙ্গে সহবাস, জবাব অহনার Benefits of Eating Pears: নাশপাতি খান আরও বেশি! এর বড় ৬টি উপকারিতা জানেন স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা 'হিমশৈলের চূড়া', নিট তদন্তে সামনে এল নয়া তথ্য, সব প্রশ্নের জবাব দিচ্ছে না NTA মীন রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল Euro 2024: ২৩ সেকেন্ডে গোল! এগিয়ে গিয়েও হারল আলবেনিয়া, জিতেও চিন্তা বাড়ল ইতালির কুম্ভ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? মকর রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল

T20 WC 2024

স্টার্ক-জাম্পাদের মাথার ওপর ছয়! টি২০ বিশ্বকাপে নজির স্কটল্যান্ডের ম্যাকমুলেন-এর এটাই আমার শেষ T20 WC- গ্রুপ পর্ব থেকে বিদায়ের পর কিউয়ি তারকার চাঞ্চল্যকর ঘোষণা আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.