বাংলা নিউজ > ময়দান > মান অভিমানের পালা শেষ, বিশ্বচ্যাম্পিয়ন নিখাতের সঙ্গে এক ফ্রেমে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম
বিশ্বচ্যাম্পিয়ন নিখাতের সঙ্গে এক ফ্রেমে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম (ছবি-টুইটার)

মান অভিমানের পালা শেষ, বিশ্বচ্যাম্পিয়ন নিখাতের সঙ্গে এক ফ্রেমে প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন মেরি কম

  • বিশ্বচ্যাম্পিয়ন হয়ে সোনার পদক গলায় ঝুলিয়ে মেরি কমের সঙ্গে নিজের ছবি শেয়ার করলেন নিখাত জারিন। এই ছবি সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরাল হচ্ছে। তবে এর আগে নিখাত জারিনকে পদক জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন মেরি কম।

ভারতীয় মহিলা বক্সার নিখাত জারিন নিজের সোশ্যাল মিডিয়াতে একটি ছবি শেয়ার করেছেন। যেখানে তাকে ভারতের বিখ্যাত বক্সার মেরি কমরে সঙ্গে দেখা যাচ্ছে। ফ্লাইওয়েট (৫২ কেজি) বিভাগে মহিলাদের বিশ্ব চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জিতেছেন নিখাত জারিন। তার সঙ্গে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন এবং অলিম্পিক্সে ব্রোঞ্জ পদক বিজয়ী মেরি কমের সঙ্গে একটি ছবি দেখে নেটিজেনরা অতীতের কিছু কথা স্মরণ করিয়ে দিলেন। তবে নিজের টুইটারে মেরি কমের সঙ্গে নিজের ছবি শেয়ার করে নিখাত জারিন লেখেন,‘কোনও জয় সম্পূর্ণ হয় না যদি না তুমি তোমার আইডলের আশীর্বাদ পাও।’ মেরি কমের সঙ্গে এই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হচ্ছে। এরপরেই নিখাত ও মেরি কমের অতীতের লড়াইই-এর কথা মনে করিয়ে দিয়েছেন অনেকেই।

আসলে মেরি কম কোনও পরীক্ষা ছাড়াই টোকিও অলিম্পিক্সের জন্য ভারতীয় দলে নির্বাচিত হয়েছিলেন। এর বিরুদ্ধে সেই সময়ে সোচ্চার হয়েছিলেন নিখাত জারিন। তৎকালীন ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজুকে চিঠি দিয়ে এর বিচারের দাবি করেছিলেন নিখাত। এরপর মেরি কমকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন কে নিখাত জারিন। এ বিষয়ে নিখাত জারিন বলেছিলেন,‘মেরি কম ছোটবেলা থেকেই আমার জন্য একটি বড় অনুপ্রেরণা। এই অনুপ্রেরণার সঙ্গে সবচেয়ে বড় বিচার হবে যদি আমি তার মতো একজন বড় বক্সার হয়ে উঠতে পারি। মেরি কম এই খেলায় এত বড় কিংবদন্তি। অলিম্পিক্সে যোগ্যতা অর্জনের থেকে তাকে নিজেকে বাঁচাতে হবে না।’

এই ঘটনার পরে মেরি কম এবং নিখাত জারিনের মধ্যে একটি ট্রায়াল ম্যাচ হয়েছিল,যেটি নিখাত১-৯ব্যবধানে হেরেছিল। এই ম্যাচের পর আর নিখাতের সঙ্গে করমর্দন করেননি মেরি কম। নিখাত তাকে আলিঙ্গন করার চেষ্টা করে, কিন্তু মেরি কম অস্বীকার করে। এসব দেখে নিখাতের চোখ দিয়ে জল গড়িয়ে পড়েছিল। এবার তুরস্কে রচিত হয়েছিল ইতিহাস। ভারতীয় মহিলা বক্সার হিসাবে থাইল্যান্ডের জিতপং জুতামাসকে পরাস্ত করে বিশ্বচ্যাম্পিয়ন হলেন নিখাত জারিন। বিচারকরা ফাইনালে ৩০-২৭, ২৯-২৮, ২৯-২৮, ৩০-২৭, ২৯-২৮ স্কোরলাইনে ভারতীয় বক্সারের পক্ষে রায় দেন। বিশ্বচ্যাম্পিয়ন হয়ে সোনার পদক গলায় ঝুলিয়ে মেরি কমের সঙ্গে নিজের ছবি শেয়ার করলেন নিখাত জারিন।

এই ছবি সোশ্যাল মিডিয়াতে খুব ভাইরাল হচ্ছে। তবে এর আগে নিখাত জারিনকে পদক জয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছিলেন মেরি কম।

 

বন্ধ করুন