বাংলা নিউজ > ময়দান > কুস্তিতে যৌন হেনস্থার অভিযোগের তদন্ত করতে আরও দুই সপ্তাহ পাবে মেরির কমিটি

কুস্তিতে যৌন হেনস্থার অভিযোগের তদন্ত করতে আরও দুই সপ্তাহ পাবে মেরির কমিটি

মেরি কম। ছবি- পিটিআই 

ভারতীয় রেসলিং ফেডারেশনের (ডব্লুএফআই) সভাপতি ব্রিজভূষণ সিং শরণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের ভিত্তিতে যে কমিটি গঠন করা হয় কিংবদন্তি বক্সার মেরি কমের নেতৃত্বে। সেই কমিটিকে আরও দুই সপ্তাহ সময় দেওয়া হল রিপোর্ট পেশ করার জন্য।

ভারতীয় রেসলিং ফেডারেশনের (ডব্লুএফআই) সভাপতি ব্রিজভূষণ সিং শরণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে একটি কমিটি গঠন করা হয়। কিংবদন্তি বক্সার মেরি কমের নেতৃত্বে গড়ে ওঠা কমিটিকে আরও দুই সপ্তাহ সময় দেওয়া হল রিপোর্ট পেশ করার জন্য। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

দেশের শীর্ষ কুস্তিগীরদের দাবির পরিপ্রেক্ষিতেই ২৩ জানুয়ারি তৈরি করা হয় এই কমিটি। তারা দাবি করেন যে ডাবলুএফআই সভাপতি বেশ কয়েকজন মহিলা কুস্তিগীরকে যৌন হেনস্তা করেছেন। সঙ্গে অনেক ক্রীড়াবিদদের ভয়ও দেখিয়েছেন। কুস্তিগীরদের তরফ থেকে নির্যাতিতাদের নাম প্রকাশ্যে আনা হয়নি।

যৌন হয়রানি বা হেনস্থার অভিযোগের পাশাপাশি এই কমিটি আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়েও তদন্ত করবে। সেই সঙ্গে ক্রীড়া সংস্থার দৈনন্দিন কার্যক্রম পরিচালনা করছে এই কমিটি। এই কমিটিতে রয়েছেন প্রাক্তন কুস্তিগীর যোগেশ্বর দত্ত, প্রাক্তন শাটলার তৃপ্তি মুরগুন্ডে, সাই সদস্য রাধিকা শ্রীমান এবং রাজেশ রাজাগোপালন। এছাড়াও রয়েছেন স্বর্ণপদক জয়ী ববিতা ফোগাট। কমিটির সদস্যদের বিশেষ অনুরোধে সময়সীমা বাড়িয়েছে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রক। আগামী ৯ মার্চের মধ্যে রিপোর্ট জমা দিতে হবে মেরি কমদের।

বজরং পুনিয়া, ভিনেশ ফোগট, রবি দাহিয়া এবং সাক্ষী মালিক সহ শীর্ষস্থানীয় ভারতীয় কুস্তিগীররা নতুন দিল্লির যন্তর মন্তরে অবস্থান বিক্ষোভে বসেন। ব্রিজভূষণ শরণকে প্রধানের পদ থেকে অপসরণের দাবি তোলেন তারা। গোটা দেশে শোরগোল পড়ে যায়। ফলে ক্রীড়ামন্ত্রক এই প্যানেল গঠন করতে বাধ্য হয়।

ব্রিজভূষণকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হয়। যতক্ষণ না তদন্ত কমিটি রিপোর্ট প্রকাশ করছে এবং তিনি নির্দোষ প্রমাণিত হচ্ছেন ততক্ষণ ফেডারেশনে পদের বাইরে থাকবেন তিনি।

কমিটি গঠনের পর থেকে শীর্ষ ভারতীয় কুস্তিগীররা জাগরেব এবং আলেকজান্দ্রিয়াতে ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং র‌্যাঙ্কিং সিরিজ প্রতিযোগিতাতে অংশগ্রহণ করেননি। ভারতের এশিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজন করার কথা ছিল। কিন্তু কুস্তিগীরদের তোলা এই অভিযোগের উপর ভিত্তি করে ইউনাইটেড ওয়ার্ল্ড রেসলিং ভারতকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চলতি অর্থবর্ষে কলকাতা পুরসভায় যুক্ত হল ১৪৬ বিঘা জমি আকাশদের জন্য বোর্ডকে বাহবা শাস্ত্রীর, ইশান ও শ্রেয়সকে সান্ত্বনা দিয়ে কী লিখলেন প্রলোভনের মুখে থুতু-তৃণমূলে যোগ দেবেন না, স্পষ্ট করলেন উত্তর দিনাজপুরের কং নেতা পাড়ার ‘মিষ্টি’ বৌদির হাতে মোমো খেতে গিয়েছিলেন যুবক, বাঁশবাগানে মিলল দেহ মোদীর মেগা সভার আগে তপ্ত আরামবাগ! পোস্টার ছেঁড়া নিয়ে বিজেপি বনাম তৃণমূল সংঘাত ‘যেন সেই ভালোবাসার মর্যাদা রাখতে পারি’, বঁধুয়া নিয়ে আত্মবিশ্বাসী ‘আবির’ রেজওয়ান CSK-র অধিনায়ক ধোনির ফার্ম হাউসের সামনে রবীন্দ্র জাদেজার 'ফ্যানবয়' মুহূর্ত আগুনের ভয়ে ঝাঁপ যাত্রীদের? অন্য ট্রেনে কাটা পড়ে মৃত্যু ১২ জনের? দাবি ওড়াল রেল টুকলি খুঁজতে গিয়ে শরীরে হাত, পায়জামার…উচ্চমাধ্যমিকে বিস্ফোরক অভিযোগ ছাত্রীদের প্রথম চুক্তি রিঙ্কু-মুকেশের! জুরেলরাই দাম পাবেন, নিয়ম BCCI-র, আকাশকে বিশেষ অফার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.