বাংলা নিউজ > ময়দান > ফিরছেন অধিনায়ক সচিন, রোড সেফটি সিরিজে খেলবেন ইন্ডিয়ান লেজেন্ডসে
সচিন তেন্ডুলকর (Reuters)

ফিরছেন অধিনায়ক সচিন, রোড সেফটি সিরিজে খেলবেন ইন্ডিয়ান লেজেন্ডসে

  • এবারে অনুষ্ঠিত হতে চলেছে রোড সেফটি সিরিজের দ্বিতীয় সংস্করণ। করোনার আগে এই টুর্নামেন্টের প্রথম সংস্করণ অনুষ্ঠিত হয়েছিল। করোনার কারণে আর এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি।

শুভব্রত মুখার্জি: ২২ গজকে আলবিদা জানিয়েছেন দীর্ঘদিন হল। তবে তার জনপ্রিয়তা কমেনি এতটুকুও। তিনি সচিন রমেশ তেন্ডুলকর। দীর্ঘদিন পরে এবার ফের একবার ব্যাট হাতে নামতে চলেছেন তিনি। ২২ গজে ব্যাট হাতে নামার পাশাপাশি এবার ইন্ডিয়ান লেজেন্ডস দলের হয়ে অধিনায়কত্ব ও করবেন তিনি। উল্লেখ্য বিভিন্ন দেশের প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে খেলা হবে এই সিরিজ। সেখানেই ভারতীয় প্রাক্তন তারকা ক্রিকেটারদের নিয়ে তৈরি দলকে নেতৃত্ব দেবেন সচিন তেন্ডুলকর।

এবারে অনুষ্ঠিত হতে চলেছে রোড সেফটি সিরিজের দ্বিতীয় সংস্করণ। করোনার আগে এই টুর্নামেন্টের প্রথম সংস্করণ অনুষ্ঠিত হয়েছিল। করোনার কারণে আর এই টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হয়নি। ১০ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের আসর। খেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত। এবারের আসল খেলা হবে চারটি ভেন্যুতে। আসর বসছে কানপুর, রায়পুর, ইন্ডোর এবং দেরাদুনে।

প্রথম খেলাটি অনুষ্ঠিত হবে কানপুরে। দুটি সেমিফাইনাল খেলা হবে রায়পুরে। ফাইনালের আসরও বসবে রায়পুরেই। এবারের সংস্করণে নয়া দল হিসেবে অন্তর্ভুক্ত হয়েছে নিউজিল্যান্ড লেজেন্ডস দল। এছাড়াও থাকছে ভারত, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, ইংল্যান্ড এবং শ্রীলঙ্কা দল। ২২ দিন ধরে খেলা হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টের মূল উদ্দেশ্য পথ সচেতনার প্রসার ঘটানো। ভারত সরকারের মিনিষ্ট্রি অফ রোড ট্রান্সপোর্ট এবং হাইওয়ে, মিনিষ্ট্রি অফ ইনফরমেশন এবং টেকনোলজি এবং ইয়ুথ অ্যাফেয়ার্স এই টুর্নামেন্টের অন্যতম পৃষ্ঠপোষক।

বন্ধ করুন