বিতর্কিত আইট
বিতর্কিত আইট

দেখুন ভিডিও- ম্যাথু ওয়েডের বিতর্কিত আউটের পর নিয়ম বদলানোর দাবি উঠল

ফের বি্তর্কের ঝড় বিগ ব্যাশ।

ফের সমর্থকদের আতসকাঁচ ক্রিকেটের নিয়ম নিয়ে। বিশ্বকাপ ফাইনাল শেষ হয়েছিল বিতর্কিত বাউন্ডারি কাউন্টব্যাক নিয়মের ব্যবহার করে। পরে বিতর্কের মুখে নিয়ম বদলানো হয়। এবার বাউন্ডারি লাইনে ক্যাচ ধরার নিয়ম নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে হোবার্ট হারিকেনসের ওপেনার ম্যাথু ওয়েডের আউট নিয়ে দানা বেঁধেছে বিতর্ক। ৪৬ বলে ৬১ রান করে লং অনে ক্যাচ দিয়ে আউট হন ওয়েড। ম্যাট রেনশো ও টম ব্যান্টনের যৌথ প্রচেষ্টায় ক্যাচ আউট হন ওয়েড।কিন্তু যেভাবে রেনশো বলটাকে ক্যাচ নিয়েছিলেন, তাই নিয়ে হচ্ছে বিতর্ক।

বেন কাটিংয়ের একটি বলকে সজোরে মারেন ওয়েড। বাউন্ডারি লাইনে বলটি ধরেন রেনশো কিন্তু টাল না সামলাতে পেরে তিনি বাউন্ডারির বাইরে চলে যাচ্ছিলেন। যেই মুহূর্তে তাঁর পা আকাশে ছিল, তখন বলটিকে তিনি ঠেলে পাঠিয়ে দেন মাঠের ভেতরে। ক্যাচ নিয়ে নেন টম ব্যান্টন।ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে সেখানেই তারা অনুমান করেছে যে এটি নিয়ে বিতর্ক হবে।

কী বলছেন নেটিজেনরা?

ক্রিকেটের আইন বলছে যে বলের সঙ্গে ফিল্ডারের সংস্পর্শ যখন হচ্ছে, তখন যদি খেলোয়াড়ের পা মাটিতে না থাকে, সেটাকে চার মান্য করা হবে যদি ফিল্ডার তার আগে মাঠের ভিতরে না থাকে। একই সঙ্গে মাঠের বাইরে যখন বলের সংস্পর্শে আসছে ফিল্ডার, তখন অন্যকিছুর সংস্পর্শে এলেও সেটা বাউন্ডারি হয়ে যাবে। ওয়েডের আউটের ক্ষেত্রে এই দুটি নিয়ম মান্য করেছিলেন রেনশো। তাই প্যাভিলিয়নে ফিরতে হল ওয়েডে। যদিও ক্রিকেট ফ্যানরা এতে খুশি নন।



বন্ধ করুন