বাংলা নিউজ > ময়দান > ওয়ানডে সিরিজে 'ভিতু' ইংল্যান্ডকে 'সাহসী' হওয়ার চ্যালেঞ্জ দিলেন কোচ ম্যাথু মটস
ভুল করলে সাহসী ক্রিকেট খেলার নিদান ম্যাথু মটসের। ছবি টুইটার

ওয়ানডে সিরিজে 'ভিতু' ইংল্যান্ডকে 'সাহসী' হওয়ার চ্যালেঞ্জ দিলেন কোচ ম্যাথু মটস

  • বলা ভালো পঞ্চম টেস্টের চতুর্থ ইনিংসে টি-২০ ঢঙে ব্যাট করে ভারতের বিরুদ্ধে নজির গড়ে জয় তুলে নিয়েছিল ইংল্যান্ড দল। ব্রেন্ডন ম্যাককালামের প্রশিক্ষণে টেস্ট দল এক নয়া ঘরানার ক্রিকেট খেলছে টেস্টের আঙিনায়।

শুভব্রত মুখার্জি: ভারতের বিরুদ্ধে নিজেদের দেশের মাটিতে টি-২০ সিরিজে হারের মুখ দেখতে হয়েছে ইংল্যান্ড দলকে। ২-১ ফলে নিজেদের ঘরের মাটিতেই সিরিজ হেরেছেন জস বাটলাররা। এজবাস্টনে পঞ্চম টেস্ট জয়ের পরবর্তীতে প্রথম দুটি টি-২০ তে কোনও লড়াই কার্যত করতে পারেনি ইংল্যান্ড দল। ফলস্বরূপ প্রথম ম্যাচে ৫০ এবং দ্বিতীয় ম্যাচে ৪৯ রানে হারতে হয়েছিল তাদের। সামনেই শুরু হবে দুই দেশের ওয়ানডে সিরিজ। তার আগে ইংল্যান্ডের ওয়ানডে দলের কোচ ম্যাথু মটস ছেলেদের উদ্দেশ্যে আরও 'সাহসী' হওয়ার আহ্বান জানালেন। টি-২০ তে ইংল্যান্ড যে 'ভিতু' ক্রিকেট খেলেছে তা থেকে বেরিয়ে এসে 'সাহসী' ক্রিকেট খেলার আহ্বান জানিয়ে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি।

বলা ভালো পঞ্চম টেস্টের চতুর্থ ইনিংসে টি-২০ ঢঙে ব্যাট করে ভারতের বিরুদ্ধে নজির গড়ে জয় তুলে নিয়েছিল ইংল্যান্ড দল। ব্রেন্ডন ম্যাককালামের প্রশিক্ষণে টেস্ট দল এক নয়া ঘরানার ক্রিকেট খেলছে টেস্টের আঙিনায়। সেই 'ব্রান্ড অফ' ক্রিকেটকেই ওয়ানডে সিরিজে তুলে আনার চ্যালেঞ্জ ছেলেদের দিয়েছেন ম্যাথু মটস। উল্লেখ্য ওয়ানডে সিরিজে ইংল্যান্ড দলে ফিরে আসছেন জো রুট, জনি বেয়ারস্টো এবং বেন স্টোকস। মঙ্গলবার ওভালে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড দল।

ম্যাথু মটস জানিয়েছেন 'আমরা দলে আরও বেশি সাহসী হয়ার বিষয়ে সকলকে আহ্বান জানিয়েছি। আমরা সেটা করতে গিয়ে কয়েকটা ভুল করতেও প্রস্তুত রয়েছি। আমার মনে হয় টি-২০তে আমাদের ব্যাটিংয়ের বিষয়ে অবিযোগ উঠতে পারে আমরা ভিতু ছিলাম বলে। ব্যাটিংয়ের পরিপ্রেক্ষিতে আমাদের আক্রমণাত্মক মনোভাব রাখতে হবে। যাতে আমরা বাধা বিপত্তিগুলোকে টপকে যেতে পারি। সেটা করে বড় রান করাই আমাদের লক্ষ্য।'

বন্ধ করুন