বাংলা নিউজ > ময়দান > ২.৪০ কোটিতে টি-২০ বিশ্বকাপজয়ী উইকেটরক্ষককে দলে নিল গুজরাট
ম্যাথু ওয়েড। ছবি: টুইটার

২.৪০ কোটিতে টি-২০ বিশ্বকাপজয়ী উইকেটরক্ষককে দলে নিল গুজরাট

  • ঋদ্ধিমান সাহার পরে দ্বিতীয় উইকেট রক্ষক ব্যাটার হিসেবে গুজরাট দলে জায়গা করে নিলেন ওয়েড

শুভব্রত মুখার্জি: মাত্র কয়েক মাস আগের ঘটনা আমীরশাহির মাটিতে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া দল। সেই জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন উইকেট রক্ষক ব্যাটার ম্যাথু ওয়েড। এবার বিশ্বকাপ জয়ী এই উইকেট রক্ষক ব্যাটারকে ২.৪০ কোটি টাকা খরচ করে দলে নিল আইপিএলের নবতম ফ্রাঞ্চইজি গুজরাট টাইটানস দল। ঋদ্ধিমান সাহার পরে দ্বিতীয় উইকেট রক্ষক ব্যাটার হিসেবে গুজরাট দলে জায়গা করে নিলেন ওয়েড।

প্রসঙ্গত শেষ টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার জয়ে ব্যাট হাতে বড় ভূমিকা পালন করেছিলেন ওয়েড। শাহিন শাহ আফ্রিদিকে এক ওভারে পরপর তিনটি ছয় মেরে অস্ট্রেলিয়ার ফাইনালের টিকিট নিশ্চিত করেছিলেন তিনি। ঋদ্ধিমান সাহার বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। তাকে দলে নিতে লড়াই হয়েছিল চেন্নাই সুপার কিংস দলের সঙ্গে। তাকে ১.৯০ কোটিতে দলে নেয় গুজরাট। অন্যদিকে হোবার্ট হ্যারিকেন্সের ওয়েডের বেস প্রাইস ছিল ২ কোটি টাকা। তাকে দলে ভেড়াতে পঞ্জাবের সঙ্গে লড়তে হয় গুজরাটকে।

শেষমেশ ২.৪০ কোটিতে পঞ্জাবের সামনে থেকে কার্যত ওয়েডকে ছিনিয়ে নিতে সক্ষম হয় গুজরাট। তবে সাহা এবং ওয়েড দুজনের উপস্থিতিতে দলের প্রথম পছন্দের উইকেট রক্ষক ব্যাটার কে হবেন এখন সেদিকে সকলের লক্ষ্য থাকবে। যদি সাহাকে খেলানো হয় সেক্ষেত্রে মিডল অর্ডারে ডেভিড মিলারের মতো হার্ড হিটারের জন্য দরজা খুলে যেতে পারে।

বন্ধ করুন