বাংলা নিউজ > ময়দান > শেষ ল্যাপে হ্যামিল্টনকে হারিয়ে F1 ড্রাইভার্স চ্যাম্পিয়নশিপ জয় ভারস্ট্যাপেনের

শেষ ল্যাপে হ্যামিল্টনকে হারিয়ে F1 ড্রাইভার্স চ্যাম্পিয়নশিপ জয় ভারস্ট্যাপেনের

প্রথম খেতাব জিতে পোডিয়ামে ম্যাক্স ভারস্ট্যাপেনের সেলিব্রেশন। ছবি- টুইটার (@F1)।

প্রথম ডাচ ফর্মুলা ওয়ান রেসার হিসেবে বিশ্বচ্যাম্পিয়নশিপ জেতেন ভ্যারস্ট্যাপেন।

শুভব্রত মুখার্জি

আবুধাবি গ্রাঁ-পিতে নিজের করিয়ারের প্রথম ফর্মুলা ওয়ান চ্যাম্পিয়নশিপ জিতলেন রেড বুলের মার্ক ভারস্ট্যাপেন। এক শ্বাসরুদ্ধকর রেসে শেষ ল্যাপে এসে নাটকীয়ভাবে হারিয়ে দিলেন লুইস হ্যামিল্টনকে। লুইস হ্যামিল্টন হারার ফলে তাদের 'ডবল' করা সম্ভব হল না। মার্সিডিজ বিশ্ব কনসর্ট্রাক্টর চ্যাম্পিয়ানশিপে জিতলেও আবু ধাবি রেসে জেতা হল না তাদের।

মরসুমের শেষ রেসে যাওয়ার আগে দুই ড্রাইভার সমান পয়েন্টে ছিলেন। ৩৬৯.৫ পয়েন্ট নিয়ে দুই চালক আবু ধাবি রেস শুরু করেছিলেন। মূল রেসে গ্রিডে ২ নম্বরে থেকে রেস শুরু করেন হ্যামিল্টন। রেসের শুরুতে এদিন লুইস লিড নেন। টার্ন ৭-এ ভারস্ট্যাপেন, হ্যামিল্টনকে টপকে যান। টপকে যাওয়ার সময় দুই চালকের গাড়িতে হাল্কা সংঘর্ষও হয়। ফলে কিছুটা দূরে ছিটকে যান হ্যামিল্টন।

১৪ ল্যাপে এসে প্রতিপক্ষের থেকে ৫.৫ সেকেন্ডের লিড নেন হ্যামিলটন। ১৮ তম ল্যাপে মার্ক তিন নম্বরে উঠে আসেন সেইঞ্জকে টপকে। ২০ এবং ২১ তম ল্যাপে লড়াই জমে ওঠে। ৫৭তম ল্যাপের শেষ পর্যন্ত সেফটি কার্ড খেলে সুবিধাজনক জায়গায় চলে আসেন মার্ক ভারস্ট্যাপেন। একেবারে শেষ ল্যাপে এসে লুইস হ্যামিল্টনকে টপকে বাজিমাত করে আবুধাবি গ্রাঁপি জিতে নেন মার্ক ভারস্ট্যাপেন। সঙ্গে সঙ্গে প্রথম ডাচ ফর্মুলা ওয়ান রেসার হিসেবে বিশ্ব চ্যাম্পিয়নশিপও নিজের নামে করেন ২৪ বছর বয়সী রেসার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Viral Video: ভেঙে মঞ্চ নিচে নেমে গেল, হাত নাড়তে থাকলেন রাহুল! ভিডিয়ো ভাইরাল বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের ২০২৪ জৈষ্ঠ মাসের অমাবস্যা কবে পড়ছে? সেদিন শিবপুজোর শুভ সময় কখন? দেখে নিন প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ তিন বার মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার নির্বাচিত হলেন নারিন অনন্ত-রাধিকা প্রাক-বিয়ের আসর এবার ইউরোপে! কোন কোন তারকা পাড়ি দিলেন ইতালির পথে? ‘প্রেম নিয়ে কথা বললে ভালোই লাগে’- শেহনাজের সঙ্গে সম্পর্ক নিয়ে কী বললেন গুরু? মন ভালো নেই ঋতুপর্ণার! 'রেমাল'-এর দাপটে দিশেহারা নায়িকা, কী হল তাঁর? জুতো থেকে হাতে থিকথিক করছে জোঁক, না ফেলে এটা কী কাণ্ড ঘটালেন মিমি? আনলেন না সাবা-আরসালানকে! বড় ছেলে হৃহানের গ্র্যাজুয়েশনে একসঙ্গে হৃতিক-সুজন! শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ

Latest IPL News

বরুণ-রাসেলকে রিটেন করার সিদ্ধান্ত সঠিক ছিল, ট্রফি জয়ের পর সমালোচকদের তোপ নায়ারের শুধু প্লে-অফে ভালো খেলা নয়, এই বিশেষ কারণটির জন্য স্টার্ককে ক্রেডিট দিলেন অরুণ মাকে জিজ্ঞাসা করেছিলাম তুমি কী চাও… ছেলের কাছে কী আবদার করেছিলেন গুরবাজের মা KKR-এর জয়ে আনন্দ নেই, সুন্দরী কাব্য-র জন্য মন কাঁদল অমিতাভের, লিখলেন ব্লগে 'মাস্ক পরো...', অসুস্থতা কাটিয়েই মাঠে হাজির শাহরুখ, পাশে থেকে আগলে রাখলেন গৌরী গম্ভীর নন, KKR-এর IPL জয়ের মূল কারিগর হিসেবে অন্য কাউকে কৃতিত্ব বরুণ-বেঙ্কটেশের শাহরুখ-গৌতির ব্রোম্যান্স- গম্ভীরের কপালে কিং খানের ভালোবাসার চুম্বন- ভিডিয়ো 'টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বদলে বেঙ্গলকে পাঠানো হোক', KKR-এর জয়ের পর সৌরভ হায়দরাবাদ পেল ৭৫ লক্ষ, কলকাতার ভাগ্যে ২৫ লাখ, BCCI-এর তরফে আর্থিক পুরস্কার ঘোষণা KKR জিততেই বিরিয়ানিতে আলু দিল সুইগি! 'WC-র আগে মিষ্টি খাইয়ে স্টার্ককে আনফিট কর'

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.