বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy SF: সৌরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিশতরান করে নির্বাচকদের উপর চাপ বাড়ালেন মায়াঙ্ক

Ranji Trophy SF: সৌরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিশতরান করে নির্বাচকদের উপর চাপ বাড়ালেন মায়াঙ্ক

দ্বিশতরানের পর মায়াঙ্ক। ছবি- পিটিআই 

রঞ্জি ট্রফির সেমিফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে দ্বিশতরান করলেন কর্ণাটকের ব্যাটার মায়াঙ্ক আগারওয়াল। 

বর্ডার-গাভাসকর ট্রফির আগে রঞ্জি ট্রফির সেমিফাইনালে ব্যাট হাতে শতরান করে চমকে দেন কর্ণাটকের ব্যাটার মায়াঙ্ক আগারওয়াল। সৌরাষ্ট্রের বিরুদ্ধে শতরান করেন তিনি। ম্যাচের দ্বিতীয় দিনেও সেই দাপট বজায় রাখলেন মায়াঙ্ক। করলেন দ্বিশতরান। একদিকে যখন নাগপুরে ভারত বনাম অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট চলছে, তখন চুপচাপ নিজের কাজটি করে গেলেন মায়াঙ্ক। শেষ পর্যন্ত ২৪৯ করে রান আউট হয়ে ইনিংসের সমাপ্তি ঘটে কর্ণাটকের অধিনায়কের। 

রঞ্জির গুরুত্বপূর্ণ ম্যাচে দ্বিশতরান করলেন তিনি। মায়াঙ্কের এই দ্বিশতরানের ফলে কর্ণাটক বড় রানের পথে। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল, ভারত বনাম অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচে দলে সুযোগ পাননি মায়াঙ্ক। দলে সুযোগ না পাওয়ায় স্বাভাবিক ভাবে হতাশ হয়ে পড়েন তিনি। প্রকাশ্যে কখনই কিছু বলেননি মায়াঙ্ক। ২২ গজে পারফরম্যান্সের মাধ্যমে দলে না নেওয়ার উত্তর দিয়ে দিলেন এই ব্যাটার।

৩৬৭ বলে দ্বিশতরান করেন মায়াঙ্ক। তিনি সংগ্রহ করেন ২৩টি বাউন্ডারি এবং ৩টি ওভার বাউন্ডারি। সেখানেই থেমে থাকেননি তিনি। দ্বিশতরানের পর চালিয়ে খেলতে থাকেন আগারওয়াল। কোনও বোলায়কেই রেয়াত করেনি তিনি। সৌরাষ্ট্র কার্যত চাপে পড়ে যায়। এমন অবস্থান তারা বোলিং অর্ডারে পরিবর্তন আনলেও খুব একটা লাভের লাভ কিছু হয়নি। তাবে মায়াঙ্কের এমন ব্যাটিং দেখে এটা পরিস্কার, তিনি ভারতীয় দলে জায়গা করে নেওয়ার জন্য মরিয়া হয়ে রয়েছেন। ঠিক সেই জন্যই এমন পারফরম্যান্স করে চলেছেন তিনি। শেষ পর্যন্ত ২৪৯ করে রান আউট হন তিনি। ওপেন করতে নেমে একেবারে দশ নম্বরে আউট হন তিনি। তাঁর ইনিংসের দৌলতেই ৪০৭ করে কর্ণাটক। ২৮টি চার ও ছটি বিশাল ছক্কা মারেন তিনি। 

ঘরোয়া ক্রিকেটে ফর্মের মধ্যেই রয়েছেন কর্ণাটকের এই ব্যাটার। গত ম্যাচে উত্তরাখণ্ডের বিরুদ্ধে ৮৩ রান করেন তিনি। এছাড়াও কেরলের বিরুদ্ধে দ্বিশতরান করেন মায়াঙ্ক। ২০৮ রান ছিল তাঁর ঝুলিতে। ফলে সেদিক থেকে দেখতে গেলে রানের মধ্যেই রয়েছেন তিনি। এখন এটাই দেখার রঞ্জিতে দ্বিশতরানে পর ভারতীয় টেস্ট দলে জায়গা হয় কিনা।

এখনও পর্যন্ত প্রথম দুই টেস্টের জন্য দল ঘোষণা করেছে বিসিসিআই। শেষ দুই টেস্টের জন্য এখনও দল ঘোষণা হয়নি। এখন এটাই দেখার বিষয় অজিদের বিরুদ্ধে শেষ দুই টেস্টের জন্য মায়াঙ্কের ভারতীয় দলের সুযোগ করে দেন কিনা নির্বাচকরা।

প্রসঙ্গত, শুভমন গিল আসার পর এই ব্যাটসম্যানদের সুযোগ পাওয়া বন্ধ হয়ে গিয়েছে। মায়াঙ্ক আগরওয়াল টিম ইন্ডিয়ার হয়ে ২১টি টেস্ট খেলেছেন। টেস্টে দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। মায়াঙ্ক ৩৬টি টেস্ট ইনিংসে ৪১.৩৩ গড়ে ১৪৮৮ রান করেছেন। তিনি টিম ইন্ডিয়ার হয়ে চারটি সেঞ্চুরি, ২টি ডাবল সেঞ্চুরি এবং ৬টি অর্ধশতক করেছেন। মায়াঙ্ক টেস্টে ১৮৯টি চার ও ২৮টি ছক্কা মেরেছেন। মায়াঙ্ক আগরওয়াল এখনও টিম ইন্ডিয়ার হয়ে টি-টোয়েন্টিতে অভিষেক করেননি। যদিও তিনি পাঁচটি ওডিআই খেলেছেন, যাতে তিনি মাত্র ৮৬ রান করেছেন। মায়াঙ্ক আইপিএলের ১১৩ ম্যাচে ২৩৩১ রান করেছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন....

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.