বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জিতে ডাবল সেঞ্চুরি করে ফের স্পটলাইটে মায়াঙ্ক আগরওয়াল, দেখুন কোন দলের পারফর্ম্যান্স কেমন

Ranji Trophy: রঞ্জিতে ডাবল সেঞ্চুরি করে ফের স্পটলাইটে মায়াঙ্ক আগরওয়াল, দেখুন কোন দলের পারফর্ম্যান্স কেমন

মায়াঙ্ক আগরওয়াল। ফাইল ছবি- বিসিসিআই।

Ranji Trophy 2022-23: ষষ্ঠ রাউন্ডের ম্যাচে এলিট ও প্লেট গ্রুপের দলগুলির কেমন খেলছে, তৃতীয় দিনের শেষে দেখে নিন সার্বিক ছবিটা।

চলতি রঞ্জি ট্রফির ষষ্ঠ রাউন্ডের ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই চালাচ্ছে এলিট ও প্লেট গ্রুপের দলগুলি। দেখে নেওয়া যাক তৃতীয় দিনের শেষে কোন কোন দল চালকের আসনে এবং কারাই বা ব্যাকফুটে।

হিমাচলপ্রদেশ বনাম নাগাল্যান্ড: তৃতীয় দিনের শেষে হিমাচলের জয়ের সম্ভাবনা উজ্জ্বল দেখাচ্ছে। প্রশান্ত চোপড়ার ১১৫ রানের ইনিংসে ভর করে হিমাচল তাদের দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ৩ উইকেটে ২৬৩ রানে। জয়ের জন্য ৩৭৭ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা নাগাল্যান্ড ৪ উইকেট হারিয়ে ৩১ রান তুলেছে। শেষ দিনে জয়ের জন্য নাগাল্যান্ডের দরকার ৩৪৬ রান। হিমাচলের প্রয়োজন ৬টি উইকেট।

বরোদা বনাম উত্তরাখণ্ড: প্রথম ইনিংসে ১১৩ রানে পিছিয়ে পড়লেও দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে বরোদা ৭ উইকেটে ৩৩৬ রান তুলেছে। তাদের হাতে লিড রয়েছে ২২৩ রানের। বিষ্ণু সোলাঙ্কি ৭৯ ও শাশ্বত রাওয়াত ৮৯ রান করেছেন।

মহারাষ্ট্র বনাম হায়দরাবাদ: মহারাষ্ট্র ৯ উইকেটে পরাজিত করে হায়দরাবাদকে। মহারাষ্ট্রের ৩৮৫ রানের জবাবে হায়দরাবাদ প্রথম ইনিংসে অল-আউট হয় ১৯২ রানে। ফলো-অন করতে নেমে তারা দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় ২১৯ রানে। শেষে ১ উইকেটে ৩০ রান তুলে ম্যাচ জেতে মহারাষ্ট্র।

কেরল বনাম কর্ণাটক: ৩ পয়েন্ট নিশ্চিত দেখাচ্ছে কর্ণাটকের। কেরলের ৩৪২ রানের জবাবে কর্নাটক ৬ উইকেটে ৪১০ রান তুলেছে। মায়াঙ্ক আগরওয়াল ১৭টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৩৬০ বলে ২০৮ রান করেন। খাতা খুলতে পারেননি মণীশ পান্ডে।

আরও পড়ুন:- Hockey World Cup: জিতেও সরাসরি বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে যেতে পারল না ভারত, নিয়ম কী বলছে? দেখে নিন পয়েন্ট টেবিল

রেলওয়েজ বনাম চণ্ডীগড়: অন্তত তিন পয়েন্ট নিশ্চিত দেখাচ্ছে চণ্ডীগড়ের। রেলওয়েজের ৩৮৬ রাবের জবাবে ব্যাট করতে নেমে চণ্ডীগড় ৮ উইকেটে ৪৮৫ রান তুলেছে। মনন ভোরা ১২৬ ও গৌরব পুরি ১০২ রান করেছেন।

জম্মু-কাশ্মীর বনাম ত্রিপুরা: বেকায়দায় দেখাচ্ছে ত্রিপুরাকে। জম্মু-কাশ্মীর তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৬ উইকেটে ৪৪৬ রানে। অভিনব পুরি ১২১, শুভম খাজুরিয়া ৫৩ ও আব্দুল সামাদ ৫৮ রান করেন। পালটা ব্যাট করতে নেমে ত্রিপুরা ৪ উইকেটে ৭৬ রান তুলেছে। সুদীপ চট্টোপাধ্যায় ২ রান করে আউট হয়েছেন।

অন্ধ্রপ্রদেশ বনাম সৌরাষ্ট্র: কঠিন টার্গেট সৌরাষ্ট্রের সামনে। প্রথম ইনিংসের নিরিখে ১৭৮ রানে এগিয়ে থাকা অন্ধ্র ৭ উইকেটে ১৬৪ রান তুলে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে। হনুমা বিহারী ৩৭ রান করেন। জয়দেব উনাদকাট ১৭ রানে ২টি উইকেট নিয়েছেন। জয়ের জন্য ৩৪৩ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে শেষ ইনিংসে ব্যাট করতে নামা সৌরাষ্ট্র ১ উইকেটে ১০ রান তুলেছে। জিততে শেষ দিনে সৌরাষ্ট্রের দরকার ৩৩৩ রান। অন্ধ্রর প্রয়োজন ৯টি উইকেট।

আরও পড়ুন:- BPL-এ মারকাটারি ব্য়াটিং, চার-ছক্কার ঝড় তুলে কেরিয়ারের সর্বোচ্চ ইনিংস শাকিব-ইফতিকারের

সার্ভিসেস বনাম গোয়া: ৩ পয়েন্ট নিশ্চিত দেখাচ্ছে গোয়ার। সার্ভিসেসের ১৭৫ রানের জবাবে গোয়া তাদের প্রথম ইনিংস ডিক্লেয়ার করে ৯ উইকেটে ৪৮৩ রানে। একনাথ কেরকর ১৫৬ ও অর্জুন তেন্ডুলকর ২৭ রান করেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সার্ভিসেস ২ উইকেটে ১৩৯ রান তুলেছে।

পঞ্জাব বনাম মধ্যপ্রদেশ: পঞ্জাব ১ ইনিংস ও ১২২ রানে পরাজিত করে মধ্যপ্রদেশকে। পঞ্জাবের ৪৪৩ রানের জবাবে ব্যাট করতে নেমে মধ্যপ্রদেশ প্রথম ইনিংসে ২৪৪ রান তোলে। ফলো-অন করতে নেমে এমপি দ্বিতীয় ইনিংসে অল-আউট হয় মাত্র ৭৭ রানে। অর্শদীপ সিং দ্বিতীয় ইনিংসে ৩০ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন।

পুদুচেরি বনাম ঝাড়খণ্ড: তৃতীয় দিনের শেষে জয়ের হাতছানি ঝাড়খণ্ডের সামনে। পুদুচেরির ২৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ঝাড়খণ্ড তাদের প্রথম ইনিংসে ৪১২ রান তোলে। বিরাট সিং ১২৪ ও সৌরভ তিওয়ারি ১১৬ রান করেন। ১১৮ রানে ৮ উইকেট নেন সাগর উদেশি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পুদুচেরি ৫ উইকেট হারিয়ে ৮৯ রান তুলেছে। তারা প্রথম ইনিংসের নিরিখে এখনও ৯২ রানে পিছিয়ে রয়েছে।

তামিলনাড়ু বনাম অসম: তৃতীয় দিনের শেষে চালকের আসনে তামিলনাড়ু। সাই কিশোরদের ৫৪০ রানের জবাবে ব্যাট করতে নেমে অসম প্রথম ইনিংসে ২৬৬ রানে অল-আউট হয়। রিয়ান পরাগ ৪৮ রান করে রান-আউট হন। ফলো-অন করতে নেমে দ্বিতীয় ইনিংসে অসম কোনও উইকেট না হারিয়ে ৬৬ রান তুলেছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন