বাংলা নিউজ > ময়দান > মায়াঙ্কের ব্যাটিংয়ে অভিভূত, রোহিত ফিরলেও আগরওয়ালকে খেলানোর দাবিতে সরব প্রাক্তন পাক অধিনায়ক
সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মায়াঙ্ক আগরওয়াল। ছবি- টুইটার (@BCCI)।

মায়াঙ্কের ব্যাটিংয়ে অভিভূত, রোহিত ফিরলেও আগরওয়ালকে খেলানোর দাবিতে সরব প্রাক্তন পাক অধিনায়ক

  • মুম্বইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শতরানের পর সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে ৬০ রান করেন মায়াঙ্ক।

একটু ভাগ্য এবং অনেকটা দক্ষতা, সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসেই মায়াঙ্ক আগরওয়ালের ৬০ রানের ইনিংস বিশেষজ্ঞ থেকে সমর্থক, সকলেরই প্রশংসা কুড়িয়েছে। এবার প্রশ্ন হচ্ছে টেস্ট দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা ফিরলে কি মায়াঙ্ক দলে জায়গা পাবেন সলমন বাটের মতে কিন্তু ফর্মে থাকা মায়াঙ্কের ভারতীয় দলে জায়গা পাওয়া উচিত।

মুম্বইতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত শতরান করা সত্ত্বেও দক্ষিণ আফ্রিকায় ওপেনিংয়ের জন্য মায়াঙ্ক প্রথম পছন্দ ছিলেন না। তবে রোহিত শর্মার পাশপাশি শুভমন গিলও সিরিজ শুরু হওয়ার আগে চোট পাওয়ায় মায়াঙ্কের ভাগ্যে শিঁকে ছেড়ে। সেঞ্চুরিয়ানে সেই সুযোগ সম্পূর্ণভাবে কাজে লাগান কর্ণাটকজাত ওপেনার। এর জেরেই প্রাক্তন পাকিস্তান অধিনায়ক বাটের মতে রোহিত ফিরলেও ভারতীয় দলে মায়াঙ্কের জায়গা পাওয়া উচিত। পরিবর্তে অফ ফর্মের চেতেশ্বর পূজারাকে প্রথম এগারো থেকে বাদ দেওয়ার পরামর্শ দেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে সলমন বাট বলেন, ‘ও (পূজারা) এখন ফর্মে নেই। সুতরাং, রোহিত শর্মা ফিরলে দলে ওর পরিবর্তে রোহিতের জায়গা পাওয়া উচিত। কারণ ফর্মে থাকা ব্যাটারকে দল থেকে বাদ দেওয়া সম্ভব নয়। ওরা শ্রেয়স আইয়ারের ওই পারফরম্যান্সের (কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে) পরেও দল থেকে ওকে বাদ দেয়। ভারত সর্বদা দলের সিনিয়ার ক্রিকেটারদের ব্য়াক করেছে, যেটা ভাল। তবে পূজারার রান করাটা আবশ্যক।’

পূজারা সেঞ্চুরিয়ানে প্রথম ইনিংসে নিজের কেরিয়ারে মাত্র দ্বিতীয়বার প্রথম বলেই শূন্য রানে আউট হন। এই নিয়ে এই বছরে চার বার শূন্য রানে আউট হলেন পূজারা। বহুদিন ধরেই নিজের স্বাভাবিক ছন্দে দেখায়নি তাঁকে। প্রায় তিন বছর আগে ২০১৯ সালের জানুয়ারিতে সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৯৩ রান করার পর আর শতরান আসেনি পূজারার ব্যাট থেকে। তারপর এই নিয়ে ৪৩ ইনিংস খেলে ফেলেছেন ভারতের টেস্ট দলের ব্যাটিং স্তম্ভ হিসেবে পরিচিত পূজারা। তবে খারাপ ফর্মের জেরে দলে তাঁর জায়গা পাওযা নিয়ে প্রশ্ন ছিলই। সেঞ্চরিয়ানের পর সেই প্রশ্ন আরও জোরাল হওয়ারও সম্ভাবনা।

বন্ধ করুন