বাংলা নিউজ > ময়দান > ধোনি বা কোহলি নন, ভারতের সবথেকে ধনী ক্রিকেটার কে জানেন?

ভারতীয় ক্রিকেট বোর্ডের আর্থিক সঙ্গতি নিয়ে ক্রিকেটবিশ্বে বিস্তর আলোচনা চলে সন্দেহ নেই। তবে ব্যক্তিগতভাবে ভারতীয় ক্রিকেটাররাও যে পর্যাপ্ত অর্থ উপার্জন করেন, সেটাও এতদিনে সবার জানা।

শুধু ক্রিকেট খেলেই বিপুল টাকা আয় করেন বিরাট কোহলিরা। কেন্দ্রীয় চুক্তি ও ম্যাচ ফি বাবদ প্রতি বছরে প্রচুর অর্থ ঢোকে ক্রিকেটারদের অ্যাকাউন্টে। তার উপর রয়েছে ব্যক্তিগত বাণিজ্যিক চুক্তি।

সাম্প্রতিক সময়ে ক্রিকেট খেলে আগের তুলনায় অনেক বেশি আয় করা সম্ভব, এটা বুঝতে অসুবিধা হওয়ার কথা নয়। তা সত্ত্বেও সম্পদের নিরিখে বর্তমান ভারতীয় ক্রিকেটার পিছনে ফেলে দিয়েছেন টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা সচিন তেন্ডুলকর। দেখে নেওয়া যাক মোট সম্পদের নিরিখে ভারতের সবথেকে ধনী ৫ ক্রিকেটার কারা।

সচিন তেন্ডুলকর: সচিন তেন্ডুলকর শুধু ভারতেরই নয়, বরং বিশ্বের সবথেকে ধনী ক্রিকেটার। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ১০৯০ কোটি টাকা।

মহেন্দ্র সিং ধোনি: আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ধোনি এথনও পর্যন্ত ভারত তথা বিশ্বের দ্বিতীয় বিত্তবান ক্রিকেটার। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ৭৬৭ কোটি টাকা।

বিরাট কোহলি: বিরাট কোহলি এই মুহূর্তে বিশ্বের তৃতীয় ধনী ক্রিকেটার। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ৬৩৮ কোটি টাকা।

বীরেন্দ্র সেহওয়াগ: প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহওয়াগ ভারতের চতুর্থ বিত্তবান ক্রিকেটার। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ২৭৭ কোটি টাকা।

যুবরাজ সিং: প্রাক্তন ভারতীয় অল-রাউন্ডার যুবরাজ সিংয়ের মোট সম্পদের পরিমাণ ২৪৫ কোটি টাকার মতো। তিনি এই মুহূর্তে ভারতের পঞ্চম ধনী ক্রিকেটার।

বিত্তবান ক্রিকেটারদের এই তালিকা তৈরি হয়েছে ক্রিকেট খেলে ও ক্রিকেটার হিসেবে বাণিজ্যিক চুক্তি থেকে প্রাপ্ত অর্থের নিরিখে। নাহলে মোট সম্পত্তির নিরিখে ঘরোয়া ক্রিকেটার আর্যমান বিড়লা বাকিদের টেক্কা দেবেন অনায়াসে।

বন্ধ করুন