বাংলা নিউজ > ময়দান > অস্ট্রেলিয়া সিরিজের জন্য মেয়েদের দল ঘোষণা, এলেন রেনুকা এবং মেঘনা
ভারতীয় মহিলা ক্রিকেট টিম।
ভারতীয় মহিলা ক্রিকেট টিম।

অস্ট্রেলিয়া সিরিজের জন্য মেয়েদের দল ঘোষণা, এলেন রেনুকা এবং মেঘনা

  • রেনুকা এবং মেঘনা ধারাবাহিক ভাবে ঘরোয়া ক্রিকেট ভাল পারফরম্যান্স করেছেন। যে কারণে অস্ট্রেলিয়া সফরে তাঁদের দলে রাখা হয়েছে। এই সফরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত তিনটি একদিনের ম্যাচ, একটি দিন-রাতের টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে।

অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতের মেয়েদের দল ঘোষণা হল মঙ্গলবার। সেই দলে জায়গা করে নিলেন মেঘনা সিং। হিমাচল প্রদেশের রেনুকা সিং ঠাকুর সুযোগ পেলেন টি-টোয়েন্টি স্কোয়াডে।

ভারতীয় দল অস্ট্রেলিয়ার অস্ট্রেলিয়ায় উড়ে যাবে ২৯ অগস্ট। দু'সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাদের। ১৯ সেপ্টেম্বর থেকে অস্ট্রেলিয়ার সিরিজ শুরু হবে। অস্ট্রেলিয়া সফরের জন্য মূলত জাতীয় দলে খেলা এবং পরীক্ষিত প্লেয়ারদেরই বেছে নিয়েছেন নির্বাচকেরা।  ইয়াস্তিকা ভাটিয়াও ঘরের মাঠ দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলেছিলেন, তাঁকেও দলে রাখা হয়েছে।

রেনুকা এবং মেঘনা ধারাবাহিক ভাবে ঘরোয়া ক্রিকেট ভাল পারফরম্যান্স করেছেন। যে কারণে অস্ট্রেলিয়া সফরে তাঁদের দলে রাখা হয়েছে। ১৪ দিনের আইসোলেশনে থাকতে হলেও আশা করা হচ্ছে, সাত দিন কঠোর কোয়ারেন্টাইনের পর ট্রেনিংয়ের অনুমতি দেওয়া হবে। এই সফরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারত তিনটি একদিনের ম্যাচ, একটি দিন-রাতের টেস্ট এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে।

টেস্ট এবং একদিনের ক্রিকেট দল: মিতালি রাজ (অধিনায়ক), হরমনপ্রীত কাউর (সহ-অধিনায়ক), স্মৃতি মান্ধানা, শেফালি বর্মা, পুনম রাউত, জেমিমা রডরিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, তানিয়া ভাটিয়া (উইকেট কিপার), শিখা পাণ্ডে,ঝুলন গোস্বামী, মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, রিচা ঘোষ, একতা বিস্ত।

টি-টোয়েন্টি দল: হরমনপ্রীত কাউর (অধিনায়ক), স্মৃতি মান্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, জেমিমা রডরিগেজ, দীপ্তি শর্মা, স্নেহ রানা, ইয়াস্তিকা ভাটিয়া, শিখা পাণ্ডে,মেঘনা সিং, পূজা বস্ত্রকার, রাজেশ্বরী গায়কোয়াড়, পুনম যাদব, রিচা ঘোষ (উইকেট কিপার), হারলিন দেওয়ল, অরুন্ধতি রেড্ডি, রাধা যাদব, রেনুকা সিং ঠাকুর।

বন্ধ করুন