বাংলা নিউজ > ময়দান > পেটের ব্যথা ও জ্বর উপেক্ষা করে স্মরণীয় ইনিংস, ম্যাচ শেষে জানালেন সূর্য

পেটের ব্যথা ও জ্বর উপেক্ষা করে স্মরণীয় ইনিংস, ম্যাচ শেষে জানালেন সূর্য

ম্যাচের সেরা সূর্যকুমার যাদব (ছবি-এপি)

ম্যাচের পরে বিসিসিআই একটি ভিডিয়ো পোস্ট করেছে, যেখানে অক্ষর প্যাটেলর সঙ্গে সূর্যকুমার যাদবকে কথা বলতে দেখা যায়। এই সময়ে জানা যায় যে সূর্যকুমার যাদব ম্যাচের আগে জ্বর এবং পেটে ব্যথায় ভুগছিলেন। এমন কি রাত তিনটের সময়ে টিমের ডাক্তারও গিয়েছিলেন তাঁর কাছে।

জানেন কি জ্বর ও পেটে ব্যথা সত্ত্বেও মাঠে নেমেছিলেন সূর্যকুমার যাদব। শুধু ম্যাচ খেলতে মাঠেই নামেননি তিনি, ম্যাচ জয়ী ইনিংসও খেললেন ভারতের ‘স্কাই’। হায়দরাবাদ টি-টোয়েন্টি ম্যাচ জিতে টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে। এই ম্যাচে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। প্রথমে ব্যাট করে ১৮৬ রান তুলেছিল অস্ট্রেলিয়া। ভারতের সামনে ১৮৭ রানের টার্গেট দিয়েছিল অ্যারন ফিঞ্চরা। যার জবাবে দলটি একটা সময়ে চার ওভারের মধ্যে মাত্র ৩০ রানে রোহিত ও রাহুলের উইকেট হারিয়ে ফেলেছিল।

আরও পড়ুন… ফিক্সিং করে জেল খাটা পাক ক্রিকেটারও এবার দীপ্তির মানকাডিং নিয়ে প্রশ্ন তুললেন

কিন্তু বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদবের জুটি দলের জয়ের ভিত্তি তৈরি করে। তৃতীয় উইকেটে ১০৪ রানের পার্টনারশিপ গড়েন তাঁরা। সূর্যকুমার যাদব আউট হওয়ার আগে ৩৬ বলে ৬৯ রানের একটি বিস্ফোরক ইনিংস খেলেন। এদিন নিজের ইনিংসে তিনি ৫টি চার এবং ৫টি ছক্কা মেরেছিলেন। সূর্যের এই ইনিংসের ফল হল ভারত এই ম্যাচ ১ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে যায়। সূর্যকুমার যাদব ছাড়াও এদিন বিরাট কোহলি ৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেলেন।

আরও পড়ুন… ধোনির তৈরি করা নিয়ম ভেঙে দলে এই নতুন প্রথা চালু করলেন রোহিত শর্মা

ম্যাচের পরে বিসিসিআই একটি ভিডিয়ো পোস্ট করেছে, যেখানে অক্ষর প্যাটেলর সঙ্গে সূর্যকুমার যাদবকে কথা বলতে দেখা যায়। এই সময়ে জানা যায় যে সূর্যকুমার যাদব ম্যাচের আগে জ্বর এবং পেটে ব্যথায় ভুগছিলেন। এমন কি রাত তিনটের সময়ে টিমের ডাক্তারও গিয়েছিলেন তাঁর কাছে। একটা সময়ে অনেকে মনে করেছিলেন যে হয়তো এই ম্যাচে খেলতে পারবেন না সূর্য। তবে দলের ফিজিওকে সূর্যকুমার বলেছিলেন যে তাঁকে এই ম্যাচ খেলতেই হবে। তার জন্য যা অসুধ দেওয়ার সেটা দিয়ে দিক। রাতে অসুধ খেয়ে পরের দিন মাঠে ম্যাচ জয়ী ইনিংস খেলেন সূর্য। অক্ষর প্যাটেলের সঙ্গে কথা বলার সময়ে সূর্যকুমার যাদব বলেছিলেন যে এটি বিশ্বকাপের ফাইনালের সমান। এইভাবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নির্ণায়ক ম্যাচে, সূর্য অসুধ খেয়ে এসে ম্যাচ জয়ী ইনিংস খেলেন।

এখানে ক্লিক করে দেখুন সূর্যকুমার যাদবের সেই সাক্ষাৎকার…

ম্যাচের কথা বলতে গেলে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ক্যামেরন গ্রিনের ৫২ ও টিম ডেভিডের ৫৪ রানের সুবাদে অস্ট্রেলিয়া ৭ উইকেট হারিয়ে ১৮৬ রান তোলে। টিম ইন্ডিয়ার সামনে ১৮৭ রানের টার্গেট দেয় অজি দল। জবাবে সূর্যকুমার যাদব ও বিরাট কোহলির হাফ সেঞ্চুরির কারণে ৬ উইকেটের জয় নথীভুক্ত করে টিম ইন্ডিয়া। সূর্যকুমার যাদব ৩৬ বলে ৬৯ এবং বিরাট কোহলি ৪৮ বলে ৬৩ রান করেন। ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সূর্যকুমার যাদব ও টুর্নামেন্টের সেরা হয়েছেন অক্ষর প্যাটেল। 

বন্ধ করুন